ট্রাম্পকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ভারতীয় বংশোদ্ভূত রামাস্বামী

রামাস্বামী

ট্রাম্পকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ভারতীয় বংশোদ্ভূত রামাস্বামী

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের আগামী প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির মনোনয়ন-লড়াই থেকে সরে দাঁড়িয়েছেন ভারতীয় বংশোদ্ভূত বিবেক রামাস্বামী। তিনি সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতি সমর্থন জানিয়েছেন।
গতকাল সোমবার ( ১৫ জানুয়ারি)  রিপাবলিকান উদ্যোক্তা রামাস্বামী এ ঘোষণা দেন।
রাজনীতির ময়দানে একেবারেই আনকোরা মুখ ছিলেন রামাস্বামী।

গত বছর ফেব্রুয়ারি মাসে রিপাবলিকান প্রার্থী হিসাবে নির্বাচনী লড়াইয়ে নেমে সকলের নজর কাড়েন তিনি। ট্রাম্পের পরে প্রেসিডেন্ট হিসাবে সবচেয়ে যোগ্য প্রার্থী হতে পারেন ভারতীয় বংশোদ্ভূত ব্যবসায়ী, এমনটাই মত ছিল বিশেষজ্ঞ থেকে মার্কিন আমজনতার। নির্বাচনী বিতর্ক থেকে শুরু করে স্বচ্ছ ভাবমূর্তি- বেশ কয়েকটি ক্ষেত্রে ট্রাম্পের থেকে এগিয়েও ছিলেন বিবেক।

অনেকেই ভেবেছিলেন, একাধিক মামলায় অভিযুক্ত সাব্যস্ত হওয়া ট্রাম্পকে হয়তো পছন্দ করবেন না মার্কিন আমজনতা।

নিজের পরে রামাস্বামী যোগ্য উত্তরসূরি বলে বেছে নিয়েছিলেন ট্রাম্প নিজেও। কিন্তু গত কয়েকদিনে ছবিটা পালটে যায়।  
গতকাল আইওয়া অঙ্গরাজ্যে ককাসের মধ্য দিয়ে রিপাবলিকান পার্টির প্রাথমিক বাছাইয়ের লড়াই শুরু হয়েছে। এই ককাসে ট্রাম্প বড় ব্যবধানে জয়ী হয়েছেন।
আইওয়া অঙ্গরাজ্যে রিপাবলিকান পার্টির প্রাথমিক বাছাইয়ে ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিস দ্বিতীয়, জাতিসংঘে যুক্তরাষ্ট্রের সাবেক রাষ্ট্রদূত নিকি হ্যালি তৃতীয় ও রামাস্বামী চতুর্থ হয়েছেন।
আইওয়া ককাসে ভরাডুবির পর তরুণ রাজনীতিক রামাস্বামী তাঁর সমর্থকদের উদ্দেশে বলেন, ‘আমরা এই প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণা বন্ধ করছি। ’
রামাস্বামী বলেন, তিনি ট্রাম্পকে ফোন করেছেন। জয়ী হওয়ায় তাঁকে অভিনন্দন জানিয়েছেন।  

news24bd.tv/ডিডি