চাকরি হারালেন মরিনহো

চাকরি হারালেন মরিনহো

চাকরি হারালেন মরিনহো

অনলাইন ডেস্ক

রোমাকে প্রথম কোনো ইউরোপিয়ান টুর্নামেন্ট জিতিয়েছিলেন জোসে মরিনহো। উয়েফা কনফারেন্স লিগের শিরোপা এনে দেওয়ার পর গত মৌসুমে ইউরোপা লিগের ফাইনালেও তুলেছিলেন এই পর্তুগিজ কোচ। তবে সেই সাফল্যও তার চাকরি বাঁচাতে পারল না। চলতি মৌসুমে লিগে বাজে অবস্থায় থাকা এএস রোমার কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে মরিনহোকে।

চাকরি হারিয়েছেন স্বঘোষিত 'স্পেশাল ওয়ান' জোসে মরিনহো। ৬০ বছর বয়সী কিংবদন্তি কোচকে বরখাস্ত করেছে ইতালিয়ান ক্লাবটি। এমন খবরই দিয়েছে দ্য অ্যাথলেটিকসহ বেশ কিছু সংবাদমাধ্যম।

২০২১ সাল থেকে সিরি আ'র দলটিকে সামলাচ্ছিলেন মরিনহো।

তার অধীনেই ২০২২ সালে কনফারেন্স লিগের শিরোপা জেতে রোমা, যা তাদের ইতিহাসের প্রথম মহাদেশীয় শিরোপা। গত মৌসুমেই ইউরোপা লিগের ফাইনালে দলটিকে তুলেছিলেন তিনি। তবে টাইব্রেকারে সেভিয়ার কাছে হেরে যায় তার দল।

চলতি মৌসুমে সিরি আ'য় সংগ্রাম করতে হচ্ছে রোমাকে। রোববার (১৪ জানুয়ারি) এসি মিলানের বিপক্ষে ৩-১ গোলে হেরে যাওয়ার পর পয়েন্ট তালিকার নয় নম্বরে নেমে গেছে তারা। এর আগে লাৎসিওর কাছে  লিগে সর্বশেষ পাঁচ ম্যাচে যা ছিল তাদের তৃতীয় হার। এটিই ক্লাবটির হয়ে এই পর্তুগিজ কোচের শেষ ম্যাচ হয়ে থাকল।

রোমের ক্লাবটি এরই মধ্যে মরিনহোকে সরিয়ে দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। এই পর্তুগিজ কোচ ও তার কোচিং স্টাফ এরই মধ্যে ক্লাব ছেড়ে গেছে। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে ক্লাবটি মরিনহোকে তার কাজের জন্য ধন্যবাদ জানিয়েছে।
news24bd.tv/aa

পাঠকপ্রিয়