মাদারীপুরে বেড়েছে শীতের তীব্রতা, ভোগান্তিতে সাধারণ মানুষ

মাদারীপুরে বেড়েছে শীতের তীব্রতা, ভোগান্তিতে সাধারণ মানুষ

মাদারীপুর প্রতিনিধি:

মাদারীপুরে সূর্য না ওঠায় এবং উত্তরের বাতাসে তীব্রতায় বেড়েছে শীতের প্রকোপ। এতে স্থবির হয়ে পড়েছে জনজীবন, বেড়েছে দুর্ভোগ। শীতের তীব্রতায় জেলার বিভিন্ন উপজেলার চরাঞ্চলের মানুষের দৈনন্দিন কাজ ব্যাহত হচ্ছে।  

গবাদি পশু নিয়ে বিপাকে রয়েছেন স্থানীয়রা।

একই সঙ্গে বেড়েছে শীত জনিত রোগও। এ ছাড়া দিনে শীত কিছুটা কম পড়লেও রাতে এর তীব্রতা বেড়ে যায় কয়েকগুণ।  

আজ মঙ্গলবার সকালে জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ ডিগ্রি সেলসিয়াস। কুয়াশার কারণে হেডলাইট জ্বালিয়ে পরিবহন চালাতে বাধ্য হচ্ছে চালকরা।

সারাদিনে মাদারীপুরে কোথাও সূর্যের আলো দেখা মেলেনি।  

আরও পড়ুন:  বাগেরহাটে কোটি টাকা হাতিয়ে নিয়ে প্রতারক উধাও 

খোঁজ নিয়ে জানা গেছে, পদ্মা ও আড়িয়াল খাঁ নদ বেষ্টিত চরাঞ্চলসহ নদী তীরবর্তী এলাকার মানুষের দুর্ভোগ আরও বেড়েছে। এসব এলাকার কৃষক ও জেলেরা তীব্র শীতে স্বাভাবিক কাজ করতে পারছেন না। গবাদি পশু নিয়েও রয়েছেন বিপাকে। বৃদ্ধ ও শিশুদের বেড়েছে শীত জনিত রোগের প্রকোপ।  

মাদারীপুর সদর উপজেলার মহিষেরচর এলাকার বাসিন্দা সমেদ খা বলেন, কয়েকদিন ধরে সূর্যের আলো চোখে পড়ে না। এতে চরের মানুষ পড়েছে চরম ভোগান্তিতে। আমাদের গরু ছাগলের নিয়ে সমস্যায় আছি।

মাদারীপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুজ্জামান জানান, আগামী ১৮ তারিখে বৃষ্টিপাত হতে পারে। বৃষ্টি হলে দিনের তাপমাত্রা বাড়তে পারে। আগামী ১৯ তারিখ তাপমাত্রা আবার কমতে পারে। তবে সোমবার নাগাদ শৈত্যপ্রবাহ কমতে পারে। এরপর থেকে শীতের তীব্রতা কমতে পারে।

news24bd.tv/কেআই