১০ ডিগ্রির নিচে নামলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা

প্রতীকী ছবি

১০ ডিগ্রির নিচে নামলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা

অনলাইন ডেস্ক

দেশের যেসব জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নামবে, সেসব জেলার মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ রাখতে নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।  

মঙ্গলবার অধিদপ্তরের ওয়েবসাইটে এই নির্দেশনা প্রকাশ করা হয়েছে। তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামলে দেশের প্রাথমিক বিদ্যালয়গুলোও বন্ধ থাকবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্র এ তথ্য জানিয়েছে।

মাউশি অধিদপ্তরের নির্দেশনায় বলা হয়, দেশের বিভিন্ন জেলায় তীব্র শৈত্যপ্রবাহ প্রবাহিত হচ্ছে। চলমান এই শৈত্যপ্রবাহে শিক্ষার্থীদের শিক্ষার স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। এ ক্ষেত্রে যেসব জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে (আবহাওয়ার পূর্বাভাসের প্রমাণসহ) নেবে যাবে, সেসব জেলার মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ রাখা হবে। মাউশির আঞ্চলিক উপ-পরিচালকরা ওই সব জেলার জেলা শিক্ষা কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে বন্ধের এই নির্দেশ দেবেন।

আরও পড়ুন:  বাগেরহাটে কোটি টাকা হাতিয়ে নিয়ে প্রতারক উধাও 

মাউশি অধিদপ্তরের সহকারী পরিচালক এসএম জিয়াউল হায়দার হেনরী স্বাক্ষরিত এই নির্দেশনা সারাদেশের আঞ্চলিক উপ-পরিচালক বরাবর পাঠানো হয়েছে।  

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত আজ সন্ধ্যায় বাংলাদেশ প্রতিদিনকে বলেন, তাপমাত্রা ১০ ডিগ্রী সেলসিয়াসের নিচে নামলে মাধ্যমিক স্তরের ন্যায় প্রাথমিক বিদ্যালয়গুলোও বন্ধ থাকবে। সারাদেশের বিভাগীয় উপ-পরিচালকরা বিষয়টি তদারকি করবেন বলেও জানান।

news24bd.tv/কেআই