পায়ে হেঁটে নিজ শহরে ঘুরলেন রাষ্ট্রপতি

সংগৃহীত ছবি

পায়ে হেঁটে নিজ শহরে ঘুরলেন রাষ্ট্রপতি

জেলা প্রতিনিধি, পাবনা

নিজ শহর পাবনার বিভিন্ন স্মৃতিবিজড়িত আড্ডাস্থলগুলো ঘুরলেন দেশের ২২তম রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। মঙ্গলবার (১৬ জানুয়ারি) সন্ধ্যার পর পায়ে হেঁটে নিজ শহরের আড্ডাস্থলগুলো ঘোরেন তিনি।  

এ দিন সন্ধ্যার সাড়ে ৭টার দিকে পাবনা সার্কিট হাউজ থেকে তার অন্যতম আড্ডাস্থল পাবনা ডায়াবেটিক সমিতিতে প্রবেশ করেন তিনি। সেখানে কয়েক মিনিট অতিবাহিত করার পর পায়ে হেটে আসেন আরেক আড্ডাস্থল লক্ষ্মী মিষ্টান্ন ভান্ডারে।

সেখান থেকে প্যারাডাইস সুইটস ঘুরে রাত সাড়ে ৮টার দিকে প্রবেশ করেন স্মৃতিবিজড়িত প্রিয় সংগঠন পাবনা প্রেসক্লাবে। সেখানে বেশ কয়েকটি মিনিট সময় অতিবাহিত করে রাষ্ট্রপতির নির্ধারিত গাড়িতে করে ফেরেন সার্কিট হাউজে। এ সময় তার সঙ্গে ছিলেন স্থানীয় বন্ধুবান্ধব ও নেতাকর্মীরা।

এর আগে, দুপুর ৩টার দিকে চার দিনের সফরে পাবনায় এসে পৌঁছান রাষ্ট্রপতি।

 চার দিনের সফরে সোমবার তার আসার কথা ছিল, এদিন বৈরী আবহাওয়ার কারণে সোমবারের সফর বাতিল করা হয়।

আবহাওয়া অনুকূলে থাকায় সফরের দ্বিতীয় দিন‌ মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুর‌ দুইটা ১০ মিনিটে রাষ্ট্রপতিকে বহনকারী হেলিকপ্টার পাবনার ঈশ্বরদীর বিমান বন্দরে অবতরণ করে বলে বিষয়টি নিশ্চিত করেন ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবির কুমার দাস। এরপর তাকে‌ বহনকারী গাড়িবহর সড়ক পথে পাবনা সার্কিট হাউসের উদ্দেশ্য রওনা দেয়। বহরটি বিকেলে ৩টায় সার্কিট হাউসে প্রবেশ করে। সেখানে ২২তম রাষ্ট্রপ্রধানকে গার্ড অব অনার দেওয়া হয়। গার্ড অব অনার শেষে বিশ্রামের পর সন্ধ্যার দিকে প্রিয় স্মৃতিবিজড়িত স্থানগুলোতে ঘুরতে বের হন তিনি।

উল্লেখ্য, রাষ্ট্রপতি হিসেবে দ্বিতীয়বারের মতো গত ২৭ সেপ্টেম্বর তিন দিনের রাষ্ট্রীয় সফরে তার নিজ জেলা পাবনায় আসেন মো. সাহাবুদ্দিন। সফরের দ্বিতীয় দিন (২৮ সেপ্টেম্বর) পাবনার সাঁথিয়ায় নৌকাবাইচ প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন তিনি। ৫০০ শয্যার পাবনা মেডিকেল কলেজ হাসপাতালের ভিত্তিপ্রস্তুর স্থাপন, পাবনা ডায়াবেটিস সমিতির অনুষ্ঠানে যোগদানসহ স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন।

এর আগে গত ১৫ মে চার দিনের রাষ্ট্রীয় সফরে পাবনায় এসেছিলেন রাষ্ট্রপতি। সফরের দ্বিতীয় দিন ১৬ মে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে তাকে বিশাল নাগরিক সংবর্ধনা দেওয়া হয়।

news24bd.tv/আইএএম