ট্রাম্পের ডাকনাম জানেন কী!

ফাইল ছবি

ট্রাম্পের ডাকনাম জানেন কী!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিশ্বের সবদেশের মানুষেরই জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের তারকা ও আলোচিত ব্যক্তিদের সম্পর্কে জানার আগ্রহ থাকে। একেবারে তাদের প্রতিদিনের কর্মকাণ্ডের সূচি থেকে চিন্তা-ভাবনাও সাধারণ মানুষের আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকে।

এমনই একটি বিষয় হলো ডাকনাম। খেলাধুলা, বিনোদন ও রাজনীতির জগতের কম তারকারই একটি নাম পাওয়া যায়।

কারণ এসব তারকাকে তাদের কাছের মানুষরা বিভিন্ন ডাকনামে ডেকে থাকেন। এটা জানার জন্যও আগ্রহের কমতি থাকে না ভক্তদের।

বর্তমানে সারাবিশ্বে আলোচিত-সমালোচিত ব্যক্তিদের তালিকা থেকে নিশ্চয় বাদ পড়বেন না যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার অঙ্গভঙ্গি ও বাকভঙ্গি- এমনকি তার উপস্থিতির মধ্যেও কী যেন একটা থাকে, যা ভক্তিতে হোক আর বিরক্তিতে হোক মানুষকে টানে।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের অনেক কিছুই মানুষের জানার বাইরে। তবে এবার তিনি নিজের ডাকনামটা প্রকাশ করে দিলেন। রোববার এক টুইট বার্তায় ডোনাল্ড ট্রাম্প লেখেন, আমাদের অর্থনীতির জন্য ভালো একটা খবর হলো তেলের দাম কমছে(আপনাকে ধন্যবাদ ‘President T’)। বিষয়টা অনেক বড় অঙ্কের করের টাকা পাওয়ার মতো। মুদ্রাস্ফীতি কমছে(শুনতে পাচ্ছ ‘ফেডারেল রিজার্ভ সিস্টেম’ কর্তৃপক্ষ)!

এর আগে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটনকে ‘ক্রুকড হিলারি’, সাবেক অ্যাটর্নি জেনারেল জেফ সেশনসকে ‘মিস্টার ম্যাগো’, ডেপুটি অ্যাটর্নি জেনারেল রড রোজেনস্টেইনকে ‘মিস্টার পিপার্স’, উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনকে ‘রকেট ম্যান’ এবং সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদকে ‘অ্যানিম্যাল আসাদ’ হিসেবে আখ্যা দেন ট্রাম্প।

বোঝায় যাচ্ছে ডাকনাম দিতে বেশ পটু যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্প। এবার নিজের ডাকনামটাও(প্রেসিডেন্ট টি) প্রকাশ করে দিলেন তিনি।


NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর