অজুর পর যে দোয়া পড়লে জান্নাতের সুসংবাদ

প্রতীকী ছবি

অজুর পর যে দোয়া পড়লে জান্নাতের সুসংবাদ

অনলাইন ডেস্ক

অজু পবিত্র ও পরিচ্ছন্ন থাকার অন্যতম উপায়। নামাজ, কোরআন তিলাওয়াতসহ যেকোনো ইবাদতের জন্য অজু করা আবশ্যক। রাসুল (সা.) সুন্দরভাবে অজুর পর নিম্নের দোয়াটি পাঠকারীর জন্য জান্নাতের সুসংবাদ ‍দিয়েছেন। দোয়াটি হলো- 

أَشْهَدُ أَنْ لاَ إِلَهَ إِلاَّ اللَّهُ وَحْدَهُ لاَ شَرِيكَ لَهُ وَأَشْهَدُ أَنَّ مُحَمَّداً عَبْدُهُ وَرَسُولُهُ، اللَّهُمَّ اجْعَلْنِي مِنَ التَّوَّابِينَ وَاجْعَلْنِي مِنَ الْمُتَطَهِّرِينَ

উচ্চারণ : আশহাদু আল্লা ইলাহা ইল্লাল্লাহু ওয়াহদাহু লা শারিকা লাহু, ওয়া আশহাদু আন্না মুহাম্মাদান আবদুহু ওয়া রাসুলুহু, আল্লাহুম্মাজ আলনি মিনাল মুতাতাহহিরিন।

অর্থ : আমি সাক্ষ্য দিচ্ছি যে একমাত্র আল্লাহ ছাড়া কোনো উপাস্য নেই, তাঁর কোনো অংশীদার নেই এবং আরো সাক্ষ্য দিচ্ছি যে মুহাম্মদ (সা.) তাঁর বান্দা ও রাসুল। হে আল্লাহ, আপনি আমাকে তাওবাকারীদের অন্তর্ভুক্ত করুন এবং পবিত্রতা অর্জনকারীদের মধ্যে অন্তর্ভুক্ত করুন।

হাদিস : ওমর বিন খাত্তাব (রা.) থেকে বর্ণিত, রাসুল (সা.) ইরশাদ করেছেন, ‘যে ব্যক্তি সুন্দরভাবে অজু করবে অতঃপর এই দোয়া পড়বে ... তার জন্য জান্নাতের আট দরজা খোলা হবে। সে যেটা দিয়ে ইচ্ছা সেটা দিয়ে তাতে প্রবেশ করবে।

’ (মুসলিম, হাদিস নম্বর : ২৩৪, তিরমিজি, হাদিস নম্বর : ৫৫)

news24bd.tv/TR 
 

এই রকম আরও টপিক