পদ্মায় ফেরি ডুবি: আরও ৪ জন উদ্ধার, একজন নিখোঁজ

পাটুরিয়ায় ফেরিডুবির ঘটনায় এখন পর্যন্ত ১০ জনকে উদ্ধার করা হয়েছে। ছবি: সংগৃহীত

পদ্মায় ফেরি ডুবি: আরও ৪ জন উদ্ধার, একজন নিখোঁজ

অনলাইন ডেস্ক

মানিকগঞ্জের পাটুরিয়ার ৫ নং ফেরিঘাটে রজনীগন্ধ্যা নামে একটি ফেরি ডুবে যাওয়ার ঘটনায় আরও ৪ জনকে উদ্ধার করা হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত ১০ জনকে উদ্ধার করা হলো। এ ঘটনায় একজন নিখোঁজ রয়েছেন। বুধবার (১৭ জানুয়ারি)  সকালে এ তথ্য নিশ্চিত করেছেন মানিকগঞ্জ জেলা প্রশাসক রেহেনা আক্তার।

 

তিনি বলেন, আজ সকাল সোয়া ৮ টার দিকে দুর্ঘটনাটি ঘটেছে। ডুবে যাওয়া ফেরি থেকে দশজনকে জীবিত উদ্ধার করা হয়েছে এবং বাকি এক জনকে উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে। এই ঘটনায় জেলার অতিরিক্ত ম্যাজিস্ট্রেটকে প্রধান করে মোট পাঁচ সদস্যদের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ফেরি উদ্ধারের জন্য দৌলতদিয়া ঘাট থেকে উদ্ধারকারী জাহাজ হামজা রওনা হয়েছে বলেও তথ্য দেন তিনি।

এদিকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ডুবে যাওয়া ফেরি রজনীগন্ধ্যার এর উদ্ধার অভিযানে যোগ দিয়েছে নৌবাহিনী ডুবুরি দল। একইসাথে উদ্ধার কার্যক্রম পরিচালনা করছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

এর আগে ৬ জনকে জীবিত উদ্ধারের তথ্য দিয়েছিলেন ফায়ার সার্ভিস সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা আনোয়ারুল ইসলাম দোলন।

তিনি বলেন, যানবাহন নিয়ে ফেরি ডোবার সংবাদ সকাল ৮টা ১৬ মিনিটে পাই। খবর পেয়েই আরিচা ফায়ার স্টেশন থেকে ঘটনাস্থলে গিয়ে কাজ শুরু করে ফায়ার সার্ভিসের কর্মীরা। এছাড়া ঢাকার সিদ্দিক বাজার ফায়ার স্টেশন থেকে ডুবুরিরা ঘটনা স্থলের দিকে রওনা দিয়েছেন। তিনি আরও বলেন, ফেরির সেকেন্ড ড্রাইভার হুমায়ূন কবির (৩৯) নিখোঁজ রয়েছেন।

এর আগে, বুধবার সকালে রজনীগন্ধা নামের ওই ইউটিলিটি ফেরি তীরে ভিড়তে এসে ৯টি যানবাহন নিয়ে ডুবে যায়। দুর্ঘটনাস্থলে ফায়ার সার্ভিস ও নৌবাহিনীর উদ্ধারকার্য চলমান রয়েছে।

উল্লেখ্য, ঘন কুয়াশার কারণে মঙ্গলবার দিবাগত রাত ১টা ৩০ মিনিট থেকেই রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ রয়েছে। দীর্ঘসময় ফেরি চলাচল বন্ধ থাকার ফলে দৌলতদিয়া ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় রয়েছে শতাধিক যানবাহন।

news24bd.tv/DHL