দুই দিনের কর্মসূচি ঘোষণা করলো বিএনপি

প্রতীকী ছবি

দুই দিনের কর্মসূচি ঘোষণা করলো বিএনপি

নিজস্ব প্রতিবেদক

১৯ জানুয়ারি বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। বুধবার (১৭ জানুয়ারি) সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে কর্মসূচি ঘোষণা করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার দলের কেন্দ্রীয় কার্যালয়সহ দেশব্যাপী দলীয় কার্যালয়গুলোতে দলীয় পতাকা উত্তোলন করা হবে। ওইদিন বেলা ২টায় রমনার ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ার্স- বাংলাদেশ মিলনায়তনে দলটির উদ্যোগে আলোচনা সভা হবে।

পরদিন শুক্রবার বেলা ১১টায় শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের মাজারে সুরা ফাতেহা পাঠ ও পুস্পস্তবক অর্পণ করবেন দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্যসহ কেন্দ্রীয় নেতা-নেতাকর্মীরা।

দিবসটি উপলক্ষে পোস্টার প্রকাশ এবং পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশ করা হবে। এছাড়াও, দলের অঙ্গ, সহযোগী ও বিভিন্ন পেশাজীবী সংগঠন দিবসটি উপলক্ষে নিজ নিজ সুবিধা অনুযায়ী আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণ করবে। সারা দেশে দিবসটি উপলক্ষে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনসমূহ আলোচনা সভাসহ অন্যান্য কর্মসূচি পালন করবে।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন,  ক্ষমতা হারানোর ভয়ে তাড়াহুড়ো করে এমপি-মন্ত্রীদের শপথ করিয়েছে সরকার।

এ সময় ফারুক বলেন, সংবিধানের দোহাই দেয়া সরকার নিজেরাই আইন অমান্য করছে। ৭ জানুয়ারি নির্বাচন করে সংবিধানকে প্রশ্নবিদ্ধ করেছে সরকার। সরকার নিজেই সংবিধান লঙ্ঘন করে ডাবল সংসদ বহাল রেখেছে, কিন্তু মানুষ বিএনপির আহ্বানে সাড়া দিয়ে ভোটকেন্দ্রে যায়নি।

news24bd.tv/ab