ধোনির বিরুদ্ধে মানহানির মামলা

ভারত ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি

ধোনির বিরুদ্ধে মানহানির মামলা

অনলাইন ডেস্ক

তর্কসাপেক্ষে ভারতের সর্বকালের সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির নামে মানহানির মামলা করেছেন তারই সাবেক দুই ব্যবসায়িক অংশীদার। দিল্লি হাইকোর্টে মামলাটি করেছেন দম্পতি মিহির দিবাকর ও সৌম্য দাস। মামলায় ধোনিসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যম প্লাটফর্ম এবং মিডিয়া হাউসের বিরুদ্ধে বাদীদের মানহানি ও তাদের নিয়ে মর্যাদাহানিকর বক্তব্য বন্ধে স্থায়ী আদেশ চাওয়া হয়েছে।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, আগামীকাল বৃহস্পতিবার ধোনির বিরুদ্ধে মানহানির মামলার আবেদন শুনানির দিন ধার্য আছে।

মানহানির মামলার আগে ধোনি মিহির-সৌম্যর বিরুদ্ধে করেন প্রতারণার মামলা। রাঁচির নিম্ন আদালতে মামলায় ভারতের সাবেক অধিনায়ক অভিযোগ করেন, বিবাদীরা ক্রিকেট একাডেমি প্রতিষ্ঠার চুক্তি লঙ্ঘন করে প্রায় ১৬ কোটি রুপি ক্ষতি করেছেন।

মিহির ও সৌম্য ‘আরকা স্পোর্টস’ নামের একটি ক্রীড়া ব্যবস্থাপনা কোম্পানির পরিচালক। ধোনির দাবি, ২০১৭ সালে ক্রিকেট একাডেমি চালুর বিষয়ে আরকা স্পোর্টস ও ধোনির মধ্যে একটি চুক্তি সই হয়।

চুক্তি অনুযায়ী, আরকা স্পোর্টস একটি ফ্র্যাঞ্চাইজ ফি ও মুনাফা ভাগাভাগি করতে বাধ্য। কিন্তু বারবার তাগাদা দেওয়া হলেও প্রতিষ্ঠানটি ও অভিযুক্তরা চুক্তির প্রতি সম্মান দেখাননি। উল্টো ওই সময় ধোনির বন্ধু সীমান্ত লোহানি দিবাকরের বিরুদ্ধে তাকে হুমকি দেওয়ার অভিযোগও দায়ের করেন।

আগামীকাল বৃহস্পতিবার বিচারপতি প্রতিভা এম সিংয়ের আদালতে ধোনির বিরুদ্ধে করা মানহানির মামলার আবেদনের শুনানি হবে। এরপরই জানা যাবে, এই পাল্টাপাল্টি মামলায় অবস্থা কোনদিকে গড়াবে।

news24bd.tv/SHS