বিপিএলে কে কোন দলের অধিনায়ক 

সংগৃহীত ছবি

বিপিএলে কে কোন দলের অধিনায়ক 

অনলাইন ডেস্ক

কাগজ-পত্রে এখনো বাংলাদেশের তিন ফরম্যাটের অধিনায়ক সাকিব আল হাসান। আসন্ন বিপিএলে সাকিবের নতুন ফ্র্যাঞ্চাইজি রংপুর রাইডার্স কর্তৃপক্ষও তাকে করতে চেয়েছিল দলপতি। তবে অতিরিক্ত চাপ এড়াতে অধিনায়কত্ব না করার সিদ্ধান্ত নিয়েছেন সাকিব। তার প্রস্তাবেই আরও একবার নুরুল হাসান সোহানের নেতৃত্বে বিপিএল মাতাবে রংপুর রাইডার্স।

সোহানের মতো সিলেট স্ট্রাইকার্সও করেনি অধিনায়ক পরিবর্তন। গত মৌসুমে বিপিএলের সফলতম অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে চমকে দেয় দলটি। তেমন তারকা ক্রিকেটার না থাকা সত্ত্বেও খেলে ফাইনাল। তবে চোট শঙ্কায় এবার পুরো মৌসুমের জন্য হয়তো মাশরাফিকে পাবে না সিলেট।

তাই তার ডেপুটি করা হয়েছে মোহাম্মদ মিঠুনকে। মাশরাফির অবর্তমানে আজ ঢাকা সেনানিবাসে বিপিএলের ট্রফি উন্মোচন অনুষ্ঠানে সেই করেছেন সিলেটের প্রতিনিধিত্ব।

চোটের শঙ্কা আছে তামিম ইকবালকে নিয়েও। তারপরও ফরচুন বরিশাল জাতীয় দলের সাবেক অধিনায়কের কাঁধে চাপিয়েছে নেতৃত্বভার। অন্যদিকে, এই বরিশাল থেকেই সরাসরি চুক্তিতে দলে ভেড়ানো এনামুল হককে অধিনায়ক করেছে খুলনা টাইগার্স।

এদিকে, কুমিল্লা ভিক্টোরিয়ানস ইমরুল কায়েসকে সরিয়ে অধিনায়ক করেছে লিটন দাসকে। জানা গেছে, সমন্বয়ের কারণে বেশ কিছু ম্যাচে ইমরুলকে একাদশের বাইরে থাকতে হতে পারে। তাই নেতৃত্বের দায়িত্বটা দেওয়া হয়েছে লিটনকে।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স অবশ্য অধিনায়ক বদলায়নি। গতবারের মতো এবারও সে দায়িত্ব শুভাগত হোমের। বিপিএলের দশম আসরের নতুন দল দুর্দান্ত ঢাকার অধিনায়কত্ব দেওয়া হয়েছে মোসাদ্দেক হোসেনকে।

এদিকে, ১৯ জানুয়ারি শুরু হতে যাওয়া বিপিএলের স্পনসরদের নাম ঘোষণা করা হয়েছে আজ। টাইটেল স্পনসর হিসেবে থাকছে ইস্পাহানি। পাওয়ার্ড বাই হিসেবে থাকছে নগদ, কো-স্পনসর ওমেরা এলপিজি গ্যাস ও ইউনিভার্সিটি অব বাংলাদেশ ব্রাঞ্চ ক্যাম্পাস। অ্যাসোসিয়েট সেলটেকস এবং বসুন্ধরা চা।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক