শুরু হয়েছে একুশে বই মেলার স্টল নির্মাণের কাজ

সোহরাওয়ার্দী উদ্যানে চলছে স্টল নির্মাণের কাজ

শুরু হয়েছে একুশে বই মেলার স্টল নির্মাণের কাজ

অনলাইন ডেস্ক

ভাষার মাস ফেব্রুয়ারি আসতে আর কয়েকদিন বাকি। এরইমধ্যে রাজধানীর বাংলা একাডেমি প্রাঙ্গণে শুরু হয়েছে স্টল নির্মাণের কাজ।

প্রতিবছর ৫২'র ভাষা শহীদদের স্মরণে বাংলা একাডেমি প্রাঙ্গনে আয়োজন করা হয় বই মেলার। এবারও ১ ফেব্রুয়ারি বই মেলার আয়োজন করতে বাংলা একাডেমি পুরোদমে কাজ করতে শুরু করেছে।

একাডেমি প্রাঙ্গনে চলছে স্টল ও প্যাভিলিয়ন নির্মাণের কর্মযজ্ঞ।

বুধবার (১৭ জানুয়ারি) বইমেলা প্রাঙ্গণ সোহরাওয়ার্দী উদ্যান ও বাংলা একাডেমি চত্বর ঘুরে এমনটিই দেখা গেছে।

সোহরাওয়ার্দী উদ্যানের বিভিন্ন স্থানে প্যাভিলিয়ন নির্মাণে ব্যস্ত শ্রমিকদের দেখা গেছে। রমনা কালীমন্দিরের পাশে চলছে শিশু চত্বর নির্মাণের কাজ।

বাংলা একাডেমির আঙিনায় উদ্বোধনী প্যান্ডেল নির্মাণের কাজ চলছে। যদিও কাজ পুরো শেষ হয়নি, শ্রমিকরা জানালেন ১০-১২ দিনের মধ্যে কাজ শেষ হবে। আশপাশের নিরাপত্তার জন্যও কাজ চলছে। নিরাপত্তা বেষ্টনী নির্মাণসহ চলছে আর্চওয়ে, ওয়াচ টাওয়ার নির্মাণের কাজ।

জানা যায়, সংস্কৃতি মন্ত্রণালয়ে পাঠানো এক চিঠিতে নিরাপত্তার জন্য সিসি ক্যামেরা, আর্চওয়ে, বাংলা একাডেমির স্টল ও প্যাভিলিয়ন, তথ্যকেন্দ্র, মোড়ক উন্মোচন কেন্দ্র ও ‘লেখক বলছি’ মঞ্চের ইন্টেরিয়র কাজ সম্পন্ন করার জন্য টেন্ডার আহ্বান করা হয়েছে। কিছু কিছু কাজ ইতোমধ্যে শুরু হয়েছে।

উল্লেখ্য, একুশে বইমেলা উপলক্ষে প্রকাশকদের মাঝে ডিজিটালাইজড পদ্ধতিতে স্টল বরাদ্দের লটারি আগামী ২৩ জানুয়ারি অনুষ্ঠিত হবে। ৩০ জানুয়ারি সকাল ১১টায় আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে মেলার সার্বিক বিষয় নিয়ে সংবাদ সম্মেলন করা হবে।

news24bd.tv/DHL