থাইল্যান্ডে আতশবাজির কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, নিহত ১৮

থাইল্যান্ডের সুফান বুরি প্রদেশের সালা খাও টাউনশিপের কাছে বিস্ফোরণ ঘটেছে। ছবি: সংগৃহীত

থাইল্যান্ডে আতশবাজির কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, নিহত ১৮

অনলাইন ডেস্ক

থাইল্যান্ডে একটি আতশবাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণে অন্তত ১৮ জন নিহত হয়েছেন। বুধবার (১৭ জানুয়ারি) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

পুলিশ জানিয়েছে, থাইল্যান্ডের রাজধানী ব্যাংকক থেকে ১২০ কিলোমিটার দূরে সুফান বুরি প্রদেশের একটি প্রত্যন্ত অঞ্চলে এ দুর্ঘটনা ঘটেছে। স্থানীয় সময় ৩টার দিকে এ বিস্ফোরণ ঘটে।

সংবাদমাধ্যমে সরবরাহ করা এক ভিডিওতে জানানো হয়েছে, বিস্ফোরণের বিষয়টি টেলিফোনের মাধ্যমে প্রধানমন্ত্রী স্রেত্থা থাভিসিনকে অবগত করা হয়েছে। তবে কীভাবে দুর্ঘটনা ঘটেছে তা এখনো জানা যায়নি।

পুলিশ এএফপিকে জানিয়েছে, তারা এখনো ঘটনাস্থলে মরদেহের খোঁজ করছেন। স্থানীয় পুলিশের এক কর্মকর্তা জানান, কত মানুষ মারা গেছেন তা এখনো খোঁজ করে দেখছি।

সামাজিক যোগাযোগমাধ্যমে স্থানীয় উদ্ধারকারীরা ঘটনাস্থলের বেশ কয়েকটি ছবি প্রকাশ করেছেন। সেখানে খালি ধানের ক্ষেতের পাশে ধ্বংসাবশেষ ও ক্ষতবিক্ষত মানবদেহের অঙ্গপ্রতঙ্গ ছড়িয়ে ছিটিয়ে থাকতে দেখা গিয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে কালো ধোঁয়ার কুণ্ডলি উঠতে দেখা গিয়েছে।

ইংরেজি মাসের ফেব্রুয়ারিতে চীনা নববর্ষ উদযাপিত হয়। আর নববর্ষের আগে আতশবাজির চাহিদা ব্যাপক আকারে বেড়ে যায়।

আঞ্চলিক গভর্নর বার্তা সংস্থা রয়টার্সকে জানান, ঘটনাস্থল থেকে এখনো কাউকে জীবিত পাওয়া যায়নি। এর আগে গত বছরের জুলাইয়ে দেশটির দক্ষিণাঞ্চলের একটি আতশবাজির কারখানায় বিস্ফোরণ ঘটে। এ সময় সেখানে অন্তত ১০ জনের মৃত্যু হয়েছিল।

news24bd.tv/DHL