অস্ট্রেলিয়াকে হারালো বাংলাদেশ

সংগৃহীত ছবি

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে

অস্ট্রেলিয়াকে হারালো বাংলাদেশ

অনলাইন ডেস্ক

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার কাছে হারলেও এবার নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে অস্ট্রেলিয়াকে ৫ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। রোহানাত দোল্লা বর্ষণের হ্যাটট্রিক এবং মোহাম্মদ রিজওয়ানের হাফ-সেঞ্চুরিতে এই জয় পেয়েছে টাইগার যুবারা।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) টস জিতে ব্যাটিংয়ে নেমে মাহফুজুর রহমান রাব্বি ও পারভেজ জীবনের স্পিন এবং শেষ দিকে বর্ষণের হ্যাটট্রিকে মাত্র ১৬৫ রানেই গুটিয়ে যায় অজিরা। জবাবে সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ৫ উইকেট হাতে রেখেই জয়ের বন্ধরে পৌঁছে যায় মাহফুজুরের দল।

১৬৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা বেশ ভালো করে টাইগার যুবারা। উদ্বোধনী জুটিতে ৩৭ রান যোগ করেন আদিল বিন সিদ্দিক ও আশিকুর রহমান শিবলি। এরপর ২৫ বলে ১৯ রানে রায়ান হিকসের হাতে ক্যাচ দিয়ে কলাম ভিডলারের বলে প্যাভিলিয়নে ফেরেন আদিল।

তিনে নেমে আশিকুরকে যোগ্য সঙ্গ দেন জিসান।

তবে এই জুটিও বেশিক্ষণ স্থায়ী হতে দেননি ভিডলার। সেই রায়ানের হাতেই ক্যাচ দিয়ে ফেরেন আশিকুর (২০)। এরপর জিসানও (২৩) ক্রিজে থিতু হতে পারেননি।

এরপর মোহাম্মদ রিজওয়ানের ৫৯ বলে ৫৩ রানের দায়িত্বশীল ইনিংসে জয় নিশ্চিত করে লাল-সবুজের প্রতিনিধিরা। এর আগে ৯ রান করে ফিরে যান সাবেক অধিনায়ক আহরার আমিন।

আরও পড়ুন: তাপমাত্রা নিয়ে আবারও দুঃসংবাদ

অজিদের হয়ে দুটি উইকেট নিয়েছেন ভিডলার। এ ছাড়া একটি করে উইকেট শিকার করেছেন চার্লি অ্যান্ডারসন, ম্যাকমিলান এবং মাহলি বেয়ার্ডম্যান।

এর আগে, ব্যাটিংয়ে নেমে ১৬৫ রানে অলআউট হয় অজি যুবারা। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৪৬ রানের ইনিংস খেলেছেন হারজাস সিং।

লাল-সবুজের হয়ে হ্যাটট্রিক তুলে চার উইকেট নিয়েছেন বর্ষণ। এ ছাড়া দুটি উইকেট নিয়েছেন মাহফুজুর।

উল্লেখ্য, আগামী শনিবার (২০ জানুয়ারি) অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে লড়বে টাইগার যুবারা।

news24bd.tv/কেআই