অসৎ ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর হওয়ার হুঁশিয়ারি বাণিজ্য প্রতিমন্ত্রীর

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। ছবি: সংগৃহীত

অসৎ ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর হওয়ার হুঁশিয়ারি বাণিজ্য প্রতিমন্ত্রীর

অনলাইন ডেস্ক

নিত্যপণ্যের বাজারে স্বস্তি ফেরাতে অসৎ ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর হওয়ার হুঁশিয়ারি দিলেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) রাজধানীর মোহাম্মদপুর কৃষি বাজারে চালের আরত পরিদর্শন করে তিনি এ কথা বলেন।

বাণিজ্য প্রতিমন্ত্রী আশ্বাস দেন, পণ্যের চড়া দামের লাগাম টানার পাশাপাশি চালের বাজার নিয়ে বিশেষভাবে কাজ করা হবে। মিল মালিকদের সঙ্গে দ্রুতই বৈঠক করা হবে।

এর আগে সকালে রাজধানীর তাজমহল রোডে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) মাধ্যমে এক কোটি পরিবার কার্ডধারীর মধ্যে চলতি জানুয়ারি মাসের পণ্য বিক্রি কার্যক্রম উদ্বোধনের সময় বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, ‘যারা সৎভাবে ব্যবসা করবে, তাদের সব ধরনের সহায়তা করা হবে। তবে যারা মজুতদারি করে পণ্যের দাম বৃদ্ধির চেষ্টা করবে, তাদের বিরুদ্ধে কঠোর হতে সরকার একটুও পিছপা হবে না। ’

এসময় পবিত্র রমজান মাস পর্যন্ত টিসিবির পণ্যের ক্ষেত্রে কোনো সরবরাহ ঘাটতি হবে না জানিয়ে তিনি বলেন, ‘আজকে আমরা তেল, চিনি নিয়ে উৎপাদকদের সঙ্গে আলোচনা করব। পর্যায়ক্রমে অন্যান্য পণ্য নিয়েও আলোচনা করা হবে।

আগামী রমজান পর্যন্ত কোনো পণ্যের সংকট হবে না। ’

উল্লেখ্য, দায়িত্ব গ্রহণ করে প্রথম দিন তিনি দেশের সিন্ডিকেট ও মজুতদারদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি বার্তা দিয়েছিলেন। তিনি বলেছিলেন, দেশে নিত্যপণ্যের বাজারে সিন্ডিকেট থাকতে পারবে না। আর পণ্যের মজুতদারীদের দমন করা হবে শক্ত হাতে।

news24bd.tv/DHL