ডুবে যাওয়া ফেরি থেকে আরও একটি ট্রাক উদ্ধার 

ডুবে যাওয়া রজনীগন্ধা ফেরি থেকে আরও একটি ট্রাক উদ্ধার

ডুবে যাওয়া ফেরি থেকে আরও একটি ট্রাক উদ্ধার 

রাজবাড়ী প্রতিনিধি:

মানিকগঞ্জের পাটুরিয়া ৫ নং ফেরি ঘাটের অদূরে ছোট বড় ৯ টি ট্রাক নিয়ে পদ্মায় ডুবে যাওয়া রজনীগন্ধা ফেরি থেকে আরও একটি ট্রাক উদ্ধার করা হয়েছে।

এর আগে গত বুধবার রাত ৮ টা পর্যন্ত দুটি ট্রাক উদ্ধার করা হয়েছিল।  

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকাল থেকে উদ্ধার কাজ অংশ নেওয়া উদ্ধারকারী জাহাজ রুস্তম বিকেল ৩ টায় ট্রাকটি উদ্ধার করে ৫ নং ফেরি ঘাটে নিয়ে আসে। তবে ট্রাকে থাকা তুলা নদীতে পরে যায়।

অন্যদিকে নিখোঁজ ফেরির সেকেন্ড মাস্টার হুমায়ুন কবিরের এখনো সন্ধান মেলেনি। তবে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে বলে জানায় উদ্ধারকারী দল।

এর আগে গত মঙ্গলবার (১৬ জানুয়ারি) রাত দেড়টার দিকে রাজবাড়ির দৌলতদিয়া ফেরিঘাট থেকে ৯ টি ট্রাক নিয়ে পাটুরিয়া ফেরি ঘাটের উদ্দেশ্যে ছেড়ে আসে ফেরিটি। তবে ঘন কুয়াশার কারণে ৫ নং ঘাটের অদূরে ফেরিটি নাঙর করা হয়।

পরদিন বুধবার (১৭ জানুয়ারি) সকাল সাড়ে ৭টার দিকে ফেরির মাস্টার ফেরিতে থাকা সকল যানবাহনের চালক ও সহযোগীদের দ্রুত উঠতে বলেন এবং ফেরিটি পন্টুনে নিয়ে আসার জন্য ইঞ্জিন চালু করেন। তবে এর আগেই ফেরিতে পানি উঠেতে শুরু করে বলে জানান ট্রাক চালকরা।  

এরপর সকাল সোয়া ৮টার দিকে ফেরিটি ধীরে ধীরে যানবাহন নিয়ে ডুবে যায়। পরে ফেরিতে থাকা ২০ জন ব্যক্তিকে জীবিত উদ্ধার করে নৌ-পুলিশ।  

মানিকগঞ্জের শিবালয় থানার ওয়্যারহাউস ইন্সপেক্টর মো. মজিবর রহমান বলেন, আবহাওয়া অনুকূলে থাকায় উদ্ধার কাজ চলছে। তবে উদ্ধারকারী জাহাজ হামজা ও রুস্তম ফেরিতে থাকা ট্রাক গুলোই উদ্ধার করতে পারবে। অবে উদ্ধারকারী জাহাজ প্রত্যয় না আসা পর্যন্ত ফেরি উদ্ধারে কাজ করা সম্ভব না।

news24bd.tv/কেআই