মাদারীপুরে বসুন্ধরা শুভসংঘের কম্বল বিতরণ, সহস্রাধিক শীতার্তের মুখে উষ্ণতার হাসি

মাদারীপুরের রাজৈরে শীতবস্ত্র বিতরণ করছেন সংসদ সদস্য শাজাহান খান

মাদারীপুরে বসুন্ধরা শুভসংঘের কম্বল বিতরণ, সহস্রাধিক শীতার্তের মুখে উষ্ণতার হাসি

মাদারীপুর প্রতিনিধি

দেশের শীর্ষ শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের শুভসংঘের উদ্যোগে মাদারীপুরে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। জেলার রাজৈর, কালকিনি, ডাসারে সহস্রাধিক মানুষের মাঝে শীতবস্ত্র হিসেবে এই কম্বল বিতরণ করা হয়।

আজ বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকাল থেকে দিনব্যাপী কম্বল বিতরণ কার্যক্রম চলে। কম্বল পেয়ে উষ্ণতার হাসি ফুটেছে শীতার্ত মানুষের মুখে।

কম্বল পেয়ে অনুভূতি ব্যক্ত করতে গিয়ে একাধিক বৃদ্ধ নারী জানান, গত কয়েকদিন ধরে প্রচণ্ড শীত। তিনদিন ধরে সূর্যের দেখা নাই। শীতবস্ত্রের অভাবে দিনরাত কষ্ট করতে হচ্ছে। এমন সময় বসুন্ধরার এই কম্বল আমাদের জন্য আশীর্বাদ।

শীতে এই কম্বলে অসংখ্য মানুষের শীত নিবারণ হবে।

জানা গেছে, বসুন্ধরা গ্রুপের উদ্যোগে বৃহস্পতিবার সকাল থেকে শীতবস্ত্র বিতরণ শুরু হয় মাদারীপুর জেলায়। রাজৈর উপজেলার টেকেরহাটে রাজৈর উপজেলা প্রেস ক্লাবের স্থায়ী কার্যালয়ের সামনে এসব কম্বল বিতরণ করা হয়। কম্বল নিতে সকাল থেকেই বৃষ্টি উপেক্ষা করে ভিড় করেন উপকারভোগীরা।

কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মাদারীপুর-২ আসনের অষ্টমবারের নির্বাচিত এমপি বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বসুন্ধরা শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, রাজৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসা, উপজেলা প্রেস ক্লাবের সাংবাদিকরা।

এরপর জেলার কালকিনি উপজেলায় শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়। এসময় কালকিনি উপজেলা চেয়ারম্যান মীর গোলাম ফারুক, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উত্তম কুমার দাশসহ অন্যরা উপস্থিত ছিলেন।

রাজৈরে প্রধান অতিথির বক্তব্যে শাজাহান খান বলেন, ‘বসুন্ধরা গ্রুপ সবসময়ই সরকার ও জনগণকে সহায়তা করে থাকে। করোনার সময়ে তারা হাসপাতাল নির্মাণ করে জনগণের চিকিৎসার ব্যবস্থা করেছিল। সম্প্রতি তারা শুভসংঘের সহায়তায় একটি স্কুল প্রতিষ্ঠা করেছে। এছাড়াও আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষে নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করে থাকে। দরিদ্র শিক্ষার্থীদের বৃত্তির ব্যবস্থা এবং শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করে থাকে।

news24bd.tv/SHS