উখিয়ায় পাহাড় কাটতে গিয়ে যুবকের মৃত্যু

সংগৃহীত ছবি

উখিয়ায় পাহাড় কাটতে গিয়ে যুবকের মৃত্যু

অনলাইন ডেস্ক

কক্সবাজারের উখিয়া উপজেলার জালিয়াপালং এলাকায় পাহাড় কাটতে গিয়ে এক যুবকের মৃত্যু হয়েছে।  

শনিবার (২০ জানুয়ারি) ভোররাতে জালিয়াপালং ২ নম্বর ওয়ার্ড কাসিম মার্কেটের দক্ষিণ পাশে বায়তুশ শরফ সংলগ্ন পাহাড়ে এঘটনা ঘটে।

নিহত হলেন, মুসলেম উদ্দিন (২০)। তিনি উখিয়া পাইন্যাশিয়া চাককাটা এলাকার নুরুল ইসলামের ছেলে।

ঘটনার বিবরণে জানা যায়, শনিবার (২০ জানুয়ারি) ভোররাতে জালিয়াপালং-এর বাসিন্দা হেলাল কোম্পানীর ডাম্পার ট্রাকে অবৈধভাবে মাটি কাটছিল মুসলিম উদ্দিন। এ সময় হঠাৎ করে বড় একটি মাটির চাক ও গাছের ধারালো শিকড় ভিকটিমের অণ্ডকোষের পাশে ডুকে অতিরিক্ত রক্তক্ষরণ হয়। গুরুতর আহত অবস্থায় অন্য শ্রমিকরা মুসলিম উদ্দিনকে উদ্ধার করে কুতুপালং এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার পরীক্ষা-নিরীক্ষার পর মৃত ঘোষণা করেন।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শামীম হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, পাহাড় কাটতে গিয়ে নিহত মুসলিম উদ্দিনের মরদেহ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন তৈরির পর ময়নাতদন্তের জন্যে মর্গে পাঠানো হয়েছে। এবিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

এদিকে স্থানীয়দের অভিযোগ, হেলাল কোম্পানী দীর্ঘদিন ধরে বনের পাহাড় কেটে মাটি বিক্রি করে আসছে। পাহাড় কাটা স্থানে গিয়ে বন বিভাগ কয়েকবার অভিযান পরিচালনা করে মামলাও দিয়েছেন।

কক্সবাজার দক্ষিণ বন বিভাগের ইনানী রেঞ্জ অফিসার ফিরোজ আল আমিন বলেন, হেলাল উদ্দিনের নামে এর আগেও বন বিভাগের পক্ষ থেকে কয়েকবার মামলা দেয়া হয়েছে। এরপরও পাহাড় কাটা চলছে। শনিবার ভোররাতে জালিয়াপালং কাশেম মার্কেট সংলগ্ন সমিতির ঘোনা এলাকায় চুরি করে পাহাড় কাটতে গিয়ে একজনের মৃত্যু হয়। এঘটনায় হেলাল উদ্দিনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানান এই বন কর্মকর্তা।

news24bd.tv/কেআই