আমার কাছে ক্ষমতা ভোগের বস্তু নয় : প্রধানমন্ত্রী

আমার কাছে ক্ষমতা ভোগের বস্তু নয় : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

মানুষকে সেবা দিতে ও তাদের ভাগ্যের পরিবর্তনের সুযোগ করে দিতেই ক্ষমতায় এসেছি বলে জানালেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ক্ষমতা তার কাছে ভোগের বস্তু নয় বলেও জানান প্রধানমন্ত্রী।

রোববার (২১ জানুয়ারি) ২৮ তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধানমন্ত্রী এসময় দেশের জনগণকে ধন্যবাদ জানান। বলেন, সবার কাছে কৃতজ্ঞ কারণ টানা চার বার ক্ষমতায় আসতে পেরেছি।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের সামনে লক্ষ্য হলো ২০১০ সালে দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ গড়া। আমরা সেটা বাস্তবায়ন করেছি। দেশ উন্নয়নশীল দেশের খেতাব পেয়েছে। এসময়ে এই সরকারের প্রয়োজন ছিলো।

শেখ হাসিনা বলেন, গভীর সমুদ্র বন্দরের পাশাপাশি স্থল বন্দরগুলোও চালু করা হয়েছে। এখন দেশের যে কোনো প্রান্ত থেকে সহজে পণ্য পরিবহন সহজকারণ ও যোগাযোগ ব্যবস্থার অমূল পরিবর্তন সাধিত হয়েছে। এ কথা  জানিয়ে তিনি বলেন, দেশের মানুষের ক্রয় ক্ষমতায় বাড়ানোতে কাজ করছে সরকার।

রপ্তানিপণ্য বহুমুখীকরণের নির্দেশনা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, উন্নয়নশীল দেশের কাতারে ২০২৬ সালে যাওয়ার যে সুযোগ আসবে, তা কাজে লাগাতে হবে আমাদের। তাই আগামীর চ্যালেঞ্জ এবং সুযোগ মোকাবিলা করার জন্য সরকার আগে থেকেই প্রস্তুতি নিচ্ছে।

এর আগে শেখ হাসিনা বলেন, গত ৭ জানুয়ারি জনগণের ভোটে নির্বাচিত হয়ে আমরা সরকার গঠন করেছি। এজন্য দেশের জনগণের প্রতি কৃতজ্ঞতা সেইসাথে আন্তরিক ধন্যবাদ।

তিনি বলেন, সেই ১৯৯৬ সালে যখন সরকার গঠন করেছি সেই থেকে উদ্দেশ্য ছিলো দেশের আর্থ-সামাজিকভাবে বাংলাদেশের উন্নতি করা। বাংলাদেশের মানুষ যেন বিশ্ব দরবারে মাথা উঁচু করে চলতে পারে সেটা নিশ্চিত করা।

এর আগে সকাল ১০টা ৩৫ মিনিটে প্রধানমন্ত্রী মেলায় এসে পৌঁছান। তিনি প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন। বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) যৌথভাবে এই মেলার আয়োজন করেছে।

news24bd.tv/FA