ইরানের ৯ বছরের শিশু অনাহিতার আয় শুনলে যে কেউ অবাক হবে !

অনাহিতার দুটো ছবি, টেকনেটের সৌজন্যে।

ইরানের ৯ বছরের শিশু অনাহিতার আয় শুনলে যে কেউ অবাক হবে !

অনাহিতা হাশেমজাদেহ। জন্ম ২০১৫ সালের ১০ জানুয়ারি । আগামীবছর ১০ বছর হবে। এখন চলছে  ৯ বছর।

এই বয়সে ইরানের ইস্পাহান শহরের মেয়েটি সারা দুনিয়ায় নেটিজনদের কাছে পরিচিত মুখ। তার আয়ের উৎস ফেসবুক, ইন্সট্রাগ্রাম, টিকটক ও ইউটিউব। সোশ্যাল মিডিয়ার সব মাধ্যমই সে ব্যবহার করে। কনটেন্ট দেয়।
আর তার সেই কনটেন্ট দেখে লাইক ও শেয়ার দেন ভিউয়ার্সরা। এতে তার প্রতিবছরে আয় এখন প্রায় ৮ লাখ মার্কিন ডলার।

এই বয়সে এতো আয় ভাবলেই অবাক হতে হয়।  সে উপার্জনের টাকায় গাড়ি কিনেছে। বাড়ি কিনেছে। সব কাজে তাকে সাহায্য করেছেন তার মা মরিয়ম হাশেমজাদেহ। সূত্র, টেকনেট।

তার মা  মরিয়ম জানান, মধ্যে তার ইন্সট্রাগ্রাম একাউন্ট হ্যাক হয়ে গিয়েছিল। ২০১৮ সালে পুনরায় তিনি নতুন একাউন্ট চালু করে দেন। মুলত ২০১৮ সাল থেকেই সে নিয়মিত  সোশ্যাল মিডিয়া ব্যবহার করে। তবে তাকে সাহায্য করেন তিনি।

মেয়েটির বাবা আলি হাশেমজাদেহ বলেন, আমি সাধারণ চাকরিজীবি। আমার এ মেয়েটি জন্মের পর একটু বড়ো হলেই আমার সেলফোন নিয়ে হাতাহাতি করত। মাত্র চারবছর বয়সে আমি তাকে একটা কমদামি এন্ড্রয়েড মোবাইল কিনে দিই। তার মা তার একাউন্ট করে দেন। এরপর সে বিভিন্ন ভিডিও আপলোড করতে থাকে। দৈনিন্দন জীবনের সাদামাঠা ঘটনাবলীই সে আপলোড করে বিখ্যাত হয়ে উঠে। এখন দেশের সরকারি অনুষ্ঠানেও তার ডাক পড়ে।

নীল চোখ আর টোল পড়া গালের মিষ্টি হাসির এই মেয়েকে বিশ্বের সবচেয়ে সুন্দর শিশু বলা হয়ে থাকে। সোস্যাল মিডিয়ায় তার ছবি কিংবা ভিডিও আপলোড করা মাত্রই যেন তা ভাইরাল হয়ে যায়।

বর্তমানে অনাহিতার পরিচয় ইরানিয়ান শিশু শিল্পী, মডেল এবং সামাজিক মিডিয়া ব্যক্তিত্ব হিসেবে। ইনস্টাগ্রামে এই মিষ্টি মেয়ের অনুগামীর সংখ্যা যখন ৭০ হাজার, ইউটিউবে ফলোয়ার ১৯ লাখ।

সে মডেলিং ও করার অফার পেয়েছে ইতোমধ্যে এবং সেটা মার্কিন যুক্তরাষ্ট্র প্যানারোমা ভিশন থেকে। প্যানারোমা ভিশনে মডেল হন সাধারণত হলিউডের হার্টথ্রবরা। সেখানে অনাহিতা  মডেলিং করতে যাচ্ছে।  

news24bd.tv/ডিডি