সজীব ওয়াজেদ জয়কে প্রধানমন্ত্রীর অবৈতনিক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা হিসেবে নিয়োগ 

সজীব ওয়াজেদ জয়-ফাইল ছবি।

সজীব ওয়াজেদ জয়কে প্রধানমন্ত্রীর অবৈতনিক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা হিসেবে নিয়োগ 

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা হিসেবে পুনরায় নিয়োগ পেয়েছেন তার ছেলে সজীব ওয়াজেদ জয়।  এই নিয়োগ অবৈতনিক। তিনি প্রধানমন্ত্রীর নির্দেশ ও পরামর্শ অনুযায়ী কাজ করবেন।
রোববার (২১ জানুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মো. আহসান কিবরিয়া সিদ্দিকি স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।


গত ৭ জানুয়ারি জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ জয় লাভ করলে শেখ হাসিনার নেতৃত্বে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করা হয়।  
এরপরই প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসেবে নিয়োগ পান সালমান ফজলুর রহমান, ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী,ড. মসিউর রহমান, ড. গওহর রিজভী,  কামাল আব্দুল নাসের চৌধুরী এবং মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক। গত ১১ জানুয়ারি রাতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।
সর্বশেষ আজ রোববার ( ২১ জানুয়ারি)  সজীব ওয়াজেদ জয়কে প্রধানমন্ত্রীর উপদেষ্টা নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

সজীব ওয়াজেদ জয় আওয়ামী লীগের সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত রয়েছেন। বাংলাদেশের তথ্য ও প্রযুক্তি উন্নয়নে জয় অগ্রণী ভূমিকা পালন করছেন। সজীব ওয়াজেদ জয় ২০১৪ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবৈতনিক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন।  

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আগে গত ২৯ নভেম্বর প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টার পদ থেকে পদত্যাগ করেছিলেন সজীব ওয়াজেদ জয়। এর আগে প্রধানমন্ত্রীর অন্য উপদেষ্টারাও পদত্যাগ করেন।

news24bd.tv/ডিডি