নোয়াখালীতে সেতু নির্মাণে অনিয়মের অভিযোগে স্থানীয়দের মানববন্ধন ও সমাবেশ

নোয়াখালী সদর উপজেলার নেয়াজপুরে নতুন করে পিরিঙ্গীর পুল নির্মাণে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ করেছেন স্থানীয় বাসিন্দারা।

নোয়াখালীতে সেতু নির্মাণে অনিয়মের অভিযোগে স্থানীয়দের মানববন্ধন ও সমাবেশ

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালী সদর উপজেলার নেয়াজপুরে নতুন করে পিরিঙ্গীর পুল নির্মাণে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ করেছেন স্থানীয় বাসিন্দারা। রোববার(২১ জানুয়ারি) সকাল ১১টায় নোয়াখালী প্রেসক্লাবের সামনের সড়কে মানববন্ধন ও সমাবেশে এসব অভিযোগ করেন তারা।

আধা ঘন্টাব্যাপী এ মানববন্ধন ও সমাবেশে স্থানীয়রা অভিযোগ করে বলেন, দীর্ঘদিনের দাবীর মুখে এলজিইডির অধীনে পিরিঙ্গীর পুল নির্মাণ শুরু করে একটি ঠিকাদারি সংস্থা। কিন্তু পুল নির্মাণের সময় পূর্ব অংশে বেশি জায়গা নেওয়ার কারণে উত্তর ও দক্ষিণ অংশের মানুষের যাতায়াতের সড়ক বন্ধ হয়ে গেছে।

অন্য দিকে, ভেঙে ফেলা পুলের স্থানে সাময়িক যে পুল করা হয়েছে সেখানে যাতায়াতের জন্য পর্যাপ্ত জায়গা না রাখায় সিএনজি চালিত অটোরিকশা ছাড়া এ্যাম্বুলেন্স, পিকআপ এসব যাতায়াত করতে পারছে না। এমন অবস্থায় তারা জেলা প্রশাসক ও স্থানীয় সংসদ সদস্যের হস্তক্ষেপ কামনা করেছেন।

ঠিকাদার জসিম উদ্দিন জানান, স্থানীয় লোকজনের বাঁধার কারণে কাজ দেরি হয়েছে এবং তাদেরকে হয়রানি করা হয়নি বলে তিনি জানান। নেয়াজপুর ইউনিয়নের চেয়ারম্যান আমির হোসেন বাহাদুর জানান, দীর্ঘ একবছর পরও ঠিকাদার সেতু নির্মাণের কাজটি সম্পন্ন করতে পারেনি বিধায় স্থানীয়দের ভোগান্তি ও হাজার হাজার মানুষের যোগাযোগ ব্যবস্থার সমস্যা হচ্ছে।

এ সময় দ্রুত কাজ সম্পন্ন করার দাবি জানান তিনি।

এ বিষয়ে সদর উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রকৌশলী আবুল মনছুর আহমেদ বলেন, পুলটি পুরোপুরি নির্মাণ শেষে উত্তর-দক্ষিণের যোগাযোগের রাস্তা দুটি পুলের সংযোগ সড়কের সঙ্গে যুক্ত করে দেয়া হবে। তার দাবী, স্থানীয়রা জায়গা না দেওয়ার কারণে সাময়িক যাতায়াতের রাস্তাটি প্রশস্ত করা সম্ভব হয়নি।

newsa4bd.tv/ab