৩ আসনে ১৮ প্রার্থীর মনোনয়নপত্র জমা

১৮ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

৩ আসনে ১৮ প্রার্থীর মনোনয়নপত্র জমা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জের সংসদীয় তিনটি আসনে আওয়ামী লীগ, বিএনপি, বিএনএফ, স্বতন্ত্রসহ ১৮জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। এদের মধ্যে আওয়ামী লীগের দুটি আসনে একজন করে এবং একটি আসনে দুজন মনোনয়নপত্র দাখিল করেছেন।

অপরদিকে বিএনপির প্রতি আসনে একাধিক প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। বুধবার সকাল ১০টায় চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে বিএনপির প্রার্থী হিসেবে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক এ জেড এম নূরুল হকের কাছে মনোয়নপত্র দাখিল করেন বিএনপির যুগ্ম মহাসচিব ও সাবেক এমপি মো. হারুনুর রশিদ।

এদিকে বেলা ১১টার সময় আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোয়নপত্র দাখিল করেন বিএনপি প্রার্থী হারুনুর রশিদের আপন চাচাতো ভাই বর্তমান এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল ওদুদ। বেলা পৌণে একটার দিকে বিএনপির অপর প্রার্থী ব্যবসায়ী নেতা চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সাবেক সভাপতি মো. আব্দুল ওয়াহেদ, বিকেলে জামায়াত নেতা নুরুল ইসলাম বুলবুল স্বতন্ত্র প্রার্থী হিসেবে তার প্রতিনিধি রফিকুল ইসলাম মনোনয়নপত্র দাখিল করেন।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে সহকারি রিটার্নিং অফিসার গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিল করেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে আ.লীগের দলীয় প্রার্থী সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মুহা. জিয়াউর রহমান।  

পরে কৃষক-শ্রমিক জনতা লীগের প্রার্থী হিসেবে অ্যডভোকেট নুরুল ইসলাম সেন্টু ও তার ছেলে ফেরদৌস ইসলাম এবং বর্তমান আওয়ামী লীগের এমপি মুহা. গোলাম মোস্তফা বিশ্বাস মনোনয়নপত্র দাখিল করেন।

দুপুরের পর সহকারি রিটার্নিং অফিসার ও শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিল করেন, আওয়ামী লীগের দলীয় প্রার্থী ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, বিএনপির প্রার্থী বেগম খালেদা জিয়ার উপদেষ্টা সাবেক এমপি অধ্যাপক শাহজাহান আলী মিয়া, বেলাল-ই-বাকি ইদ্রিশী ও এ্যাডভোকেট শাহীন শওকত, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন এর মনিরুল ইসলাম মনিউর।

এদিকে সহকারি রিটার্নিং অফিসার ও নাচোল উপজেলা নির্বাহী অফিসারের কাছে বিএনপির প্রার্থী হিসেবে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. আমিনুল ইসলাম। এর আগে গতকাল মঙ্গলবার জেলা জাসদের সাধারণ সম্পাদক চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে দলীয় প্রার্থী হিসেবে মো. মনিরুজ্জামান মনির তার মনোনয়নপত্র দাখিল করেছেন।

এছাড়া চাঁপাইনবাবগঞ্জ- ২ আসনে বিএনএফর প্রার্থী হিসেবে নূরুল ইসলাম সেন্টু ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নবাব মো. শামসুল হোদা এবং চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে বিএনএফর প্রার্থী হিসেবে কামরুজ্জাামান খান মনোনয়নপত্র দাখিল করেছেন।

জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক জানিয়েছেন, উৎসবমূখর পরিবেশে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন।  

(নিউজ টোয়েন্টিফোর/রফিকুল/তৌহিদ)

সম্পর্কিত খবর