তীব্র শীত উপেক্ষা করে আসার পর শিক্ষার্থীরা জানলো স্কুল বন্ধ

শীত উপেক্ষা করে সকালে স্কুলে হাজির হয় অনেক শিক্ষার্থী - নিউজ টোয়েন্টিফোর

তীব্র শীত উপেক্ষা করে আসার পর শিক্ষার্থীরা জানলো স্কুল বন্ধ

বগুড়া প্রতিনিধি

বগুড়ায় শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। আজ সোমবার সকালে জেলায় চলতি মৌসুমে সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ১ ডিগ্রী সেলসিয়াস রেকর্ড করেছ আবহাওয়া অধিদপ্তর। তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামায় জেলার সকল মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে সকাল সাতটায় তাপমাত্রা কমে যাওয়ার খবর পাওয়া গেলেও সকাল আটটার পরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধর ঘোষণা আসে।

জানা গেছে, চলতি মাসের শুরু থেকেই বগুড়ায় তাপমাত্রা কমতে থাকে। ১৬ জানুয়ারি জেলায় ১০ দশমিক ৪ ডিগ্রী তাপমাত্রা রেকর্ড করা হয়। শীতের তীব্রতা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন বগুড়া আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক শাহ আলম।

তিনি জানান, সকালে জেলায় এই মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ১ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

জেলার উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।

এদিকে, তাপমাত্রা কমে আসায় জেলার প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে আজ পাঠদান বন্ধ ঘোষণা করেছে শিক্ষা অফিস। জেলা শিক্ষা অফিসার হযরত আলী বলেন, জেলার সকল মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এ ব্যাপারে সকল উপজেলা শিক্ষা অফিসকে জানানো হয়েছে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আসাদুজ্জামান চৌধুরী বলেন, তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামায় জেলার সকল প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।  

এদিকে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দেখা গেছে, শিক্ষার্থীরা আসছে, সকালের শিফটে যথারীতি পাঠদান হয়েছে। তবে বন্ধ ঘোষণার পর শিক্ষার্থীদের বাসায় চলে যেতে বলা হয়েছে। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠান থেকে মুঠোফোনে ছুটির ক্ষুদে বার্তা পাঠানো হয়েছে।

শিক্ষার্থী ও অভিভাবকরা জানান, তীব্র শীতে সকালে কষ্ট করে স্কুলে আসতে হয়েছে। আগে থেকে জানানো হলে কোমলমতি শিক্ষার্থীদের কষ্ট লাঘব হতো।

জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম জানান, পরিপত্র অনুযায়ী দুই শিক্ষা অফিসার তাদের ডিডি'র সাথে কথা বলে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছেন।

news24bd.tv/SHS 

এই রকম আরও টপিক