বাংলাদেশে কাজ করে সন্তুষ্ট চীন, স্বরাষ্ট্রমন্ত্রীকে মেডেল উপহার

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খান- ফাইল ছবি।

বাংলাদেশে কাজ করে সন্তুষ্ট চীন, স্বরাষ্ট্রমন্ত্রীকে মেডেল উপহার

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের সাথে বিভিন্ন প্রকল্পে নিরাপত্তার সাথে কাজ করতে পেরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতি সন্তোষ জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খানকে স্মারক মেডেল উপহার দিলেন চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন।

সোমবার (২২ জানুয়ারি) সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে সাক্ষাৎ করে এই মেডেল দেন তিনি। বৈঠক পরবর্তী ব্রিফিংয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচনের আগে অনেক দেশই নানা ধরনের মন্তব্য করেছে বাংলাদেশের নির্বাচন নিয়ে। কিন্তু সে সময় থেকেই চীন বাংলাদেশের পাশে ছিলো।

মন্ত্রী বলেন, নির্বাচনের পর এখন পর্যন্ত কোনো দেশ নির্বাচন ভালো হয়নি এটা বলে বলেনি। তার মানে শেখ হাসিনার অধীনে নির্বাচন ভালো হয়েছে সেটাই এর প্রমাণ।

চীনের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকের বিষয়ে মন্ত্রী বলেন, বাংলাদেশের যেকোনো ধরনের নিরাপত্তা ইস্যুতে প্রশিক্ষণসহ যেকোনো সহায়তা দিতে প্রস্তুত চীন। সাইবার, সীমান্তসহ এ ধরনের নিরাপত্তার ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীকে প্রশিক্ষণ দেবে চায়না সরকার।

এসময় চীনা রাষ্ট্রদূত গণমাধ্যমে বলেন, বাংলাদেশের সাথে চীনের সব ধরনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সবসময় অব্যাহত থাকবে। বাংলাদেশ হলো চীনের উন্নয়ন সহযোগী বন্ধু। দুই দেশ এই সম্পর্ক ধরে রেখে আগামীতে এগিয়ে যাবে। চীনের বিভিন্ন প্রকল্প বাংলাদেশে অত্যন্ত নিরাপত্তার সাথে কাজ করে, এজন্য স্বরাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ। আগামী এই সম্পর্ক আরও গভীর হবে।

news24bd.tv/FA