নির্বাচন নিয়ে ভারতের সমালোচনা রিজভীর

নির্বাচন নিয়ে ভারতের সমালোচনা রিজভীর

নিজস্ব প্রতিবেদক

ভারতের সম্পর্ক বাংলাদেশের জনগণের সাথে নয়, আওয়ামী লীগের সাথে জোরদার হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।

সোমবার (২২ জানুয়ারি) নয়াপল্টনে বিএনপির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে রিজভী বলেন, ভারতের হস্তক্ষেপের কারণে মানুষের ভোটাধিকার ভূলুণ্ঠিত হয়েছে। আওয়ামী লীগের হাত থেকে দেশকে মুক্ত না করা পর্যন্ত আন্দোলন চলছে, অব্যাহত থাকবে।

এসময় রিজভী মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সকল পর্যায়ের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত 'মিথ্যা ও বানোয়াট' মামলা প্রত্যাহার এবং নিঃশর্ত মুক্তির জোর আহবান জানান।

এসময় বিএনপির এই সিনিয়র যুগ্ম মহাসচিব অভিযোগ করেন, অনেকে আদালত থেকে জামিন পেলেও কারামুক্তি মিলছে না। জামিনের কাগজ নিয়ে কারাফটক থেকে বের হওয়ার সাথে সাথে আবারও নতুন মামলায় গ্রেপ্তার করা হচ্ছে। আওয়ামী পুলিশ প্রশাসন বিএনপিসহ গণতন্ত্রকামী দলগুলোর নেতাকর্মীদের জীবন নিয়ে খেলছে।

বলেন, ৭ জানুয়ারির ভোট জনগণ প্রত্যাখ্যান করেছে।

অনেক অনুনয়—বিনয় আর স্বৈরাচারী উগ্র প্রতিমূর্তি ধারণ করেও ভোটারদের ভোটকেন্দ্রে নিয়ে যেতে পারেনি। কারণ জনগণ আগেই টের পেয়েছিল এরা ভোটকেন্দ্রে লোক সমাগম দেখিয়ে সন্ধ্যা বেলায় পূর্ব নির্ধারিত ব্যক্তিদেরকে সংসদ সদস্য হিসেবে নাম ঘোষণা করবে। সেটি ভোটের দিন অক্ষরে অক্ষরে প্রমাণিত হয়েছে। এরা নির্বাচনকে পচে গলে বিকৃত করেছে।

news24bd.tv/FA