দুই পরিবর্তন নিয়ে বিশ্বকাপে টিকে থাকার লড়াইয়ে নেমেছে বাংলাদেশ

ব্লুমফন্টেইনে টসে জিতেছেন বাংলাদেশ অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বি - বিসিবি

দুই পরিবর্তন নিয়ে বিশ্বকাপে টিকে থাকার লড়াইয়ে নেমেছে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপে যাত্রাটা সুখকর হয়নি বাংলাদেশি যুবাদের। ভারতের কাছে ৮৪ রানের বড় ব্যবধানে হেরে আসর শুরু করে জুনিয়র টাইগাররা। টুর্নামেন্টে টিকে থাকতে গ্রুপ পর্বে বাকি থাকা দুই ম্যাচে জেতা এখন খুবই গুরুত্বপূর্ণ বাংলাদেশের জন্য। সেই লক্ষ্যে আজ আয়ারল্যান্ড যুব দলের বিপক্ষে নেমেছে মাহফুজুর রহমান রাব্বিরা।

দক্ষিণ আফ্রিকার ব্লুমফন্টেইনে আয়ারল্যান্ডের বিপক্ষে এই ম্যাচে টসে জিতে দলটিকে আগে ব্যাটিংয়ে পাঠিয়েছে বাংলাদেশ। এ ম্যাচে একাদশে দুটি পরিবর্তনও এনেছে জুনিয়র টাইগাররা। ওপেনিং ব্যাটার জিশান আলমের জায়গায় সুযোগ পেয়েছেন আদিল বিন সিদ্দিক। এছাড়া পেসার ইকবাল হোসেন ইমনকে বসিয়ে একাদশে নেওয়া হয়েছে রাফিউজ্জামান রাফিকে।

এবারের বিশ্বকাপে বাংলাদেশ নেমেছে এশিয়ান চ্যাম্পিয়নের তকমা নিয়ে। কিন্তু বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই বড় হারে হতাশাই প্রাপ্তি ছিল দলের। মারুফ মৃধার দুর্দান্ত বোলিংয়ের পর ভারতের কাছে খুব একটা হুমকি হয়ে উঠতে পারেনি বাংলাদেশ। আর সেই হারের ক্ষত না শুকোতেই এবার বাংলাদেশের সামনে কার্যত ‘ডু অর ডাই’ ম্যাচ।

অপরদিকে, যুক্তরাষ্ট্রকে হারিয়ে আসর শুরু করেছে আয়ারল্যান্ড। এই ম্যাচে তাই হারলেই দেশে ফেরার টিকিট কাটতে হতে পারে বাংলাদেশের জুনিয়রদের।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ একাদশ: আশিকুর রহমান শিবলি, আদিল বিন সিদ্দিক, চৌধুরী মোহাম্মদ রিজওয়ান, আরিফুল ইসলাম, আহরার আমিন, শিহাব জেমস, মাহফুজুর রহমান রাব্বি (অধিনায়ক), শেখ পারভেজ জীবন, রাফি উজ্জামান রাফি, রোহানাতদৌলা বর্ষণ ও মারুফ মৃধা।

আয়ারল্যান্ড অনূর্ধ্ব-১৯ একাদশ: জর্ডান নেইল, রায়ান হান্টার (উইকেটকিপার), গাভিন রুলসস্টোন, কিয়ান হিল্টন, ফিলিপপুস লে রক্স (অধিনায়ক), স্কট ম্যাকবেথ, জন ম্যাকনেলি, কার্সন ম্যাককুলুহ, অলিভার রাইলি, রুবেন উইলসন, ম্যাথু ওয়েলডন।

news24bd.tv/SHS