চুয়াডাঙ্গায় শৈত্যপ্রবাহ: প্রাথমিক বিদ্যালয় বন্ধ, মাধ্যমিক খোলা

মৃদু শৈতপ্রবাহের মাঝেই চুয়াডাঙ্গায় মাদ্রাসা খোলা।

চুয়াডাঙ্গায় শৈত্যপ্রবাহ: প্রাথমিক বিদ্যালয় বন্ধ, মাধ্যমিক খোলা

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গায় বেড়েছে শীতের তীব্রতা। আবারও শুরু হয়েছে মৃদু শৈতপ্রবাহ। সোমবার সকাল ৯টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আর্দ্রতা ছিল ৯০ শতাংশ।

এ অবস্থায় সরকারের নির্দেশনা মোতাবেক সোমবার প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম বন্ধ করা হলেও চালু ছিল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠা।

শিক্ষা প্রতিষ্ঠান খোলা রাখা বিষয়ে চুয়াডাঙ্গা কামিল মাদরাসার অধ্যক্ষ মীর মুহাম্মদ জান্নাত আলী ও রাহেলা খাতুন গার্লস একাডেমির প্রধান শিক্ষক হাবিবুর রহমান বলেন, কর্তৃপক্ষের ঘোষণা না আসায় তাঁরা শিক্ষা প্রতিষ্ঠান চালু রেখেছেন।

এ বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তবিবুর রহমান জানান, সকাল ৬টায় তামপাত্রা ১০ ডিগ্রির নিচে জানার পরই ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে নির্দেশনা মতো বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আতাউর রহমান বলেন, যতক্ষণে ১০ ডিগ্রির নিচের তাপমাত্রার খবর জানতে পারছি, ততক্ষণে মাধ্যমিক পর্যায়ের অনেক শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণি কার্যক্রম শুরু হয়ে যায়।

এ কারণে আজ (সোমবার) বিদ্যালয় চালু ছিল। ইতিমধ্যেই কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে আগামীকাল মঙ্গলবার জেলার সকল বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম বন্ধ করা হয়েছে।

আবহাওয়া অফিস বলছে, সকাল থেকে ঘন কুয়াশা দেখা গেছে। দুপুর পর্যন্ত মেলেনি সূর্যের দেখা। সেই সঙ্গে যোগ হয়েছে হাড়কাঁপানো হিমেল হাওয়া। এতে জনজীবনে দূর্ভোগ দেখা দিয়েছে। বিপাকে পড়েছেন শ্রমজীবী মানুষেরা। শীতের তীব্রতা আরও বাড়তে পারে।

news24bd.tv তৌহিদ