শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯ | আপডেট ৩৩ ঘন্টা ২৫ মিনিট আগে

১০ ডিসেম্বর থেকে লন্ডন-দাম্মামে যাবে দ্বিতীয় ড্রিমলাইনার

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

১০ ডিসেম্বর থেকে লন্ডন-দাম্মামে যাবে দ্বিতীয় ড্রিমলাইনার

বিজয়ের মাসে দেশে আসছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দ্বিতীয় ড্রিমলাইনার। আগামী শনিবার এটি দেশের মাটিতে পা রাখবে। টানা ১৬ ঘণ্টা উড়তে সক্ষম ড্রিমলাইনারটি ঢাকা থেকে লন্ডন, দাম্মাম ও ব্যাংকক রুটে চলাচল করবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানিয়েছে, সবাধুনিক প্রযুক্তি বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার উড়োজাহাজটি ১ ডিসেম্বর বিকেল ৪:৩০টায় ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। এর মধ্যে দিয়ে বিমানবহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়াবে ১৫টি।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বলেন, উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং ২৯ নভেম্বর মালিকানা হস্তান্তর করবে। ৩০ নভেম্বর দুপুরে ঢাকার উদ্দেশে যাত্রা করবে। বিজি-২১১২ ফ্লাইটটি যুক্তরাষ্ট্রের সিয়াটল শহরের পেনফিল্ড এয়ারপোর্ট থেকে টানা সাড়ে ১৫ ঘন্টা উড়ে ঢাকায় আসবে। এর আগে ১৯ আগষ্ট বিমানের প্রথম ড্রিমলাইনার আকাশবীণা ঢাকায় আসে।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এএম মোসাদ্দিক আহমেদ বলেন, ড্রিমলাইনার যুক্ত হওয়ার মধ্য দিয়ে বিমান নতুন মাইলফলক স্পর্শ করেছে। দ্বিতীয় ড্রিমলাইনার যুক্ত হওয়ার পর লন্ডন, দাম্মাম ও ব্যাংকক রুটে এ উড়োজাহাজ দিয়ে ফ্লাইট পরিচালনা করা হবে। আগামী ১০ ডিসেম্বর থেকে ড্রিমলাইনার উড়োজাহাজ দিয়ে ঢাকা-লন্ডন রুটে সপ্তাহে ৬টি, ঢাকা-দাম্মাম রুটে সপ্তাহে ৪টি এবং ঢাকা-ব্যাংকক রুটে সপ্তাহে ৩টি ফ্লাইট পরিচালনা করা হবে।

তিনি বলেন, যাত্রীদের নিরাপদ ও আরামদায়ক সেবা দিতে বিমান সচেষ্ট। অন্য এয়ারলাইন্সগুলোর সঙ্গে প্রতিযোগিতায় নতুন উড়োজাহাজ বিমানকে সহায়তা করবে।

NEWS24▐ কামরুল

মন্তব্য