আর ৬৫০ টাকায় মিলবে না গরুর মাংস

আর ৬৫০ টাকায় মিলবে না গরুর মাংস

অনলাইন ডেস্ক

৬৫০ টাকা কেজি দরে গরুর মাংস বিক্রি করায় ব্যবসায়ীরা লোকসানের সম্মুখীন হচ্ছে এমন দাবি করেছে মাংস ব্যবসায়ী সমিতি। তাই আপাতত ৭০০ টাকা দরে মাংস বিক্রির চেষ্টা করা হবে বলে জানিয়েছেন সমিতির সভাপতি গোলাম মুর্তজা।

সোমবার (২২ জানুয়ারি) সামিতির সভাপতি গোলাম মুর্তজা এমন কথা বলেন।

তিনি বলেন, পূর্ব নির্ধারিত দামে মাংস বিক্রি করতে গিয়ে অনেক ব্যবসায়ী লোকসানের শিকার হচ্ছেন।

এ অবস্থায় সম্প্রতি গরুর মাংসের দাম নিয়ে সভা করেন মাংস ব্যবসায়ীরা।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, এখন থেকে গরুর মাংসের কোনো নির্ধারিত দাম থাকবে না। তবে সাময়িকভাবে প্রতিকেজি গরুর মাংস ৭০০ টাকায় বিক্রি করার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান গোলাম মুর্তজা।
 
তিনি বলেন, নির্বাচনের দিন (৭ জানুয়ারি) পর্যন্ত বাজারে গরুর মাংসের দাম ৬৫০ টাকা কার্যকর ছিল।

এখন সেটা থাকছে না। নতুন করে নির্ধারিত দাম কতদিন কার্যকর থাকবে তা নির্ভর করে গরুর দামের ওপর। গরুর দাম বাড়লে-কমলে দাম সমন্বয় করা হবে। তবে ক্রেতাদের সুবিধার কথা বিবেচনায় নিয়ে মাংসের দাম যতটুকু সম্ভব কমিয়ে রাখা হবে।

গরুর মাংসের দাম বাড়ানো প্রসঙ্গে জানতে চাইলে গো-খামারিদের সংগঠন বাংলাদেশ ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশনের (বিডিএফএ) সভাপতি ইমরান হোসেন বলেন, নতুন করে গরুর মাংসের দাম কেজিতে ৫০ টাকা বাড়ানোর কোনো যুক্তি নেই। কারণ গত ৩-৪ মাসে গো-খাদ্যের দাম বাড়েনি। গরুর দামও বাড়েনি।

এর আগে নানা নাটকীয়তার পর গত ৭ ডিসেম্বর থেকে বাজারে প্রতিকেজি গরুর মাংসের দাম সর্বোচ্চ ৬৫০ টাকা নির্ধারণ করেছিল মাংস ব্যবসায়ীরা। পাশাপাশি প্রতি মাসে গরুর দামের ওপর নির্ভর করে মাংসের দাম নির্ধারণের ঘোষণা দিয়েছিলেন তারা।

আরও পড়ুন: ঢাকার দোকানে মেলে ১০ টাকায় গরুর মাংস, ২৫ টাকায় মাছ

আরও পড়ুন: টেকনাফে গরুর মাংস ৯০০ টাকা কেজি!

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক