এই নির্বাচনের মধ্য দিয়ে দেশে নতুন ইতিহাস সৃষ্টি হয়েছে: শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এই নির্বাচনের মধ্য দিয়ে দেশে নতুন ইতিহাস সৃষ্টি হয়েছে: শেখ হাসিনা

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মধ্য দিয়ে দেশে নতুন ইতিহাস সৃষ্টি হয়েছে। সোমবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের জরুরি সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে এ সভা অনুষ্ঠিত হয়।

বিএনপি-জামায়াত নির্বাচন বানচালের চেষ্টা করে ব্যর্থ হয়ে এখন ভিন্ন পথে ষড়যন্ত্র করছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, দেশ ও দেশের মানুষের ক্ষতি করার আর সুযোগ পাবে না এই গোষ্ঠীটি।

প্রধানমন্ত্রী বলেন, একটি রাজনৈতিক দল ক্ষমতায় থাকলে দেশে সুষ্ঠু নির্বাচন করা সম্ভব, বাংলাদেশে আওয়ামী লীগ সেটি নির্বাচন কমিশনের স্বাধীনতার মধ্য দিয়ে প্রমাণ করেছে।

তিনি বলেন, এবারের নির্বাচন নিয়ে কেউ কেউ ধূম্রজাল তৈরির চেষ্টা করছে। কিন্তু দেশের মানুষ এই নির্বাচন গ্রহণ করেছে। দেশের আর্থ-সামাজিক উন্নয়নের জন্য রাজনৈতিক স্থিতিশীলতা প্রয়োজন বলে মনে করেন তিনি।

নির্বাচনের পর হঠাৎ চালসহ নিত্যপণ্যের মূল্য বৃদ্ধির বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বৈশ্বিক সংকট থাকলেও ভরা মৌসুমে নিত্যপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি ঘটছে। এর পেছনে যারা কারসাজি করছে তাদের বিষয়ে সরকার কঠোর ব্যবস্থা নেবে। মোবাইল কোর্ট পরিচালনা করে সঙ্গে সঙ্গে তাদের জেলে পাঠানোর নির্দেশ দেন প্রধানমন্ত্রী।  

news24bd.tv/আইএএম