পেছানো হলো ১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা

পেছানো হলো ১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা

অনলাইন ডেস্ক

১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সোমবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় গণমাধ্যমে তিনি এ তথ্য জানান বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) সচিব ওবায়দুর রহমান।

তিনি জানিয়েছেন, ১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা কিছুটা পেছানোর নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আসন্ন পবিত্র রমজান মাসের মধ্যেই এ পরীক্ষা আয়োজন করা হবে।

ওবায়দুর রহমান বলেন, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন ও ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার কারণে পরিকল্পনা অনুযায়ী ৮ ও ৯ মার্চ ১৮তম নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা আয়োজন করা সম্ভব হচ্ছেনা। সেজন্য পরীক্ষার সময় কিছুটা পিছিয়ে দেওয়া হয়েছে।

তিনি বলেন, নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৫ ও ১৬ মার্চ ১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে। দুই দিনে এ পরীক্ষা শেষ হবে।

স্কুল পর্যায় ও সাধারণ স্কুল-২-এর পরীক্ষার পরের দিন কলেজ পর্যায়ের পরীক্ষা নেওয়া হবে।

জানা গছে, ১৮তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিতে ১৮ লাখ ৬৫ হাজার প্রার্থী আবেদন করেছেন। জাতীয় নির্বাচনের পর পরীক্ষা নেওয়ার কথা থাকলেও চলতি মাসে প্রশ্নপত্র ছাপাতে প্রেসের শিডিউল না থাকা ও মার্চের দ্বিতীয় সপ্তাহে রমজান মাস শুরুর কারণে ৮ ও ৯ মার্চে পরীক্ষা নেওয়ার প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তবে এরই মধ্যে নির্বাচন কমিশনের উপজেলা নির্বাচনের তারিখ ঘোষণা করায় শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা আবারও পেছাতে হচ্ছে।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক