ছেলের পিতৃ-পরিচয়ের দাবিতে আদালতে নারীর মামলা 

প্রতীকী ছবি

ছেলের পিতৃ-পরিচয়ের দাবিতে আদালতে নারীর মামলা 

বাগেরহাট প্রতিনিধি:

বাক প্রতিবন্ধী ছেলে হোসেনের (৯) পিতৃ-পরিচয় শনাক্তের দাবিতে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল- ২ আদালতে মামলা দায়ের করেছেন ফাতেমা বেগম (৪৮) নামে মানুষিক ভারসাম্যহীন হত-দরিদ্র এক নারী।

সোমবার দুপুরে বাগেরহাট জেলা লিগ্যাল এইডের মাধ্যমে জেলার মোরেলগঞ্জ উপজেলার খালকুলা গ্রামের সরোয়ার শেখের নামে মামলা দায়ের করেছেন। আদালতের বিচারক মো. মঈন উদ্দিন মামলাটি গ্রহণ করে আসামি সরোয়ার শেখের নামে সমন জারি করেন।

বাগেরহাট জেলা লিগ্যাল এইডের আইনজীবী জাহিদুল ইসলাম বাবুল এ তথ্য নিশ্চিত করে জানান, জেলার মোরেলগঞ্জ উপজেলার খালকুলা গ্রামের আফসার খানের মেয়ে ফাতেমা বেগম প্রায়ই আমার মানুষিক ভারসাম্য থাকে না।

এই অবস্থায় বাড়িতে কেউ না থাকার সুযোগ নিয়ে মোরেলগঞ্জ উপজেলার খালকুলা গ্রামের সরোয়ার শেখ ২০১৩ সালের সেপ্টেম্বর একই এলাকার ফাতেমা বেগমকে ধর্ষণ করলে সে গর্ভবতী হয়ে পড়ে।  

এই অবস্থায় মেয়েটি ২০১৪ সালে একটি ছেলে সন্তান জন্ম দিলে সরোয়ার সন্তানের পিতৃ-পরিচয় দিতে অস্বীকৃতি জানায়। তখন দৈবজ্ঞহাটি ইউপি চেয়ারম্যানের সালিশ বৈঠকে সন্তানের পিতৃ-পরিচয় ও ভরণপোষণ দিতে রাজি হয়ে এলাকা থেকে পালিয়ে যায় সরোয়ার।  

সরোয়ার এলাকার প্রভাবশালী হওয়ায় সন্তানের পিতৃ-পরিচয় দিতে রাজি হয় না।

এই অবস্থায় ফাতেমা বেগম সোমবার দুপুরে বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল- ২ আদালতে জেলা লিগ্যাল এইডের মাধ্যমে সরোয়ার শেখের নামে মামলা দায়ের করেন।

মামলায় ডিএনএ টেস্টের মাধ্যমে বাক প্রতিবন্ধী ছেলে হোসেনের পিতৃ-পরিচয় শনাক্তের দাবি করা হয়। আদালতের বিচারক মো. মঈন উদ্দিন মামলাটি গ্রহণ করে আসামি সরোয়ার শেখের নামে সমন জারি করেন।

news24bd.tv/কেআই