শীতে বৃদ্ধ মাকে রাস্তায় ফেলে গেলো সন্তানরা, দায়িত্ব নিলো পুলিশ!

৯৫ বছরের বৃদ্ধ রাবিয়া বেগম।

শীতে বৃদ্ধ মাকে রাস্তায় ফেলে গেলো সন্তানরা, দায়িত্ব নিলো পুলিশ!

অনলাইন ডেস্ক

গোপালগঞ্জে রাস্তায় ফেলে যাওয়া ৯৫ বছরের বৃদ্ধ মা রাবিয়া বেগমের ঠাঁয় হলো বৃদ্ধাশ্রমে। আদর যত্নে বড় করা সন্তাদের এমন কাণ্ডে হতবাক মা। তবে এখন আর তিনি সন্তানদের কাছে ফিরতে চান না। ওই বৃদ্ধাকে আশ্রয় দেয়াসহ দেখভাল করছে সদর থানা পুলিশ।

পুলিশের পক্ষ থেকে ধারণা করা হচ্ছে, রাবিয়া বেগম বৃদ্ধা হওয়ায় সন্তানরা রাস্তায় ফেলে চলে গেছেন। ওই বৃদ্ধার ঠিকানা খুঁজতে কাজ করছে পুলিশ। যে মা দশমাস দশদিন গর্ভে ধারণ ও তীব্র যন্ত্রণা সহ্য করে সন্তানদের বড় করলেন সেই মাকেই রাস্তায় ফেলে গেলেন সন্তানেরা। যে মা গর্ভে ধারণ করে সন্তানদের পৃথিবীর আলোর মুখ দেখিয়েছেন, সেই মাকে বৃদ্ধ বয়সে বোঝা মনে করে রাস্তায় ফেলে যাওয়ায় স্থানীয়রা একে অমানবিক বলে মনে করেছেন।

বৃদ্ধ বয়সে সন্তানরা মা-বাবার ছায়া হলেও রাবিয়া বেগমের ঠাঁয় হচ্ছে এখন একাকী বৃদ্ধশ্রমে।

সোমবার (২২ জানুয়ারি) থানায় দিয়ে দেখা গেছে, ৯৫ বছরের বৃদ্ধা রাবিয়া বেগম। এখন যেন চোখের পানিই যে তার সঙ্গী। বয়সের ভারে কথা বলা আর চলাফেরা করতে পারেন না তিনি। স্বামী মারা গেলেও বেঁচে থাকার শেষ আশ্রয় ছিল চার সন্তান। কিন্তু যাদের সারাটা জীবনে আদর স্নেহ দিয়ে বড় করছেন আজ তাদের কাছেই যে তিনি এক বড় বোঝা।

গোপালগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আনিচুর রহমান জানান, সকালে জেলা শহরের থানাপাড়া মোড়ে শীতার্ত অবস্থায় রাবিয়া বেগমকে পড়ে থাকতে দেখে রাব্বি সরদারসহ কয়েকজন যুবক। পরে তারা তাকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। এরপর তার দেখভালের দায়িত্ব নেন গোপালগঞ্জ সদর থানা পুলিশ।  


সদর থানার ওসি মুহাম্মদ আনিচুর রহমান বৃদ্ধা রাবিয়া বেগম কম্বল ও শীতবস্ত্র পরিয়ে দেন। পরে বৃদ্ধাকে পাঠানো হয় গোপালগঞ্জ সদরের এসিল্যান্ডের কাছে। সদর এসিল্যান্ডের নির্দেশে বৃদ্ধা রাবিয়ার স্বাস্থ্য পরীক্ষা করতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়।

বয়সের ভারে কথা না বলতে পারলেও রাবিয়া বেগম নিজের নাম আর তার চার ছেলেমেয়ে রয়েছে বলে জানাতে পারলেও আর কিছুই বলতে পারেনি। তবে তাকে তার সন্তানরা ফেলে রেখে যেতে পারে বলে ধারণা করা হচ্ছে।

গোপালগঞ্জ সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নীপা ব্যাপারী বলেন, শতবর্ষী এ বৃদ্ধার শারীরিক অবস্থা তেমন ভালো নয়। বৃদ্ধা রাবিয়ার শরীর আঘাতে চিহ্ন ও বুকে ব্যাথা রয়েছে। আমরা স্বাস্থ্য পরীক্ষার পর পুলিশ তাকে নিয়ে চলে যায়।

সমাজসেবা অধিদপ্তরের গোপালগঞ্জ সদর উপজেলা সহকারী পরিচালক সুলতানা জাহিদ পারভীন বলেন, ডাক্তারী পরীক্ষা শেষ বৃদ্ধা রহিমাকে সমাজসেবা অধিদপ্তরে আনা হয়। আইনি প্রক্রিয়া শেষে এসিল্যান্ডের নির্দেশ গাজীপুরের পুবাইল বৃদ্ধাশ্রমে রাতেই পাঠানো হবে।

news24bd.tv/aa