বৃহত্তম চালের মোকাম কুষ্টিয়ার খাজানগরে অভিযান, দুই মিলে জরিমানা

প্রতীকী ছবি

বৃহত্তম চালের মোকাম কুষ্টিয়ার খাজানগরে অভিযান, দুই মিলে জরিমানা

কুষ্টিয়া প্রতিনিধি

অস্থির চালের বাজার নিয়ন্ত্রণে দেশের অন্যতম বৃহত্তম চালের মোকাম কুষ্টিয়ার খাজানগরে অভিযান চালিয়েছেন জেলা প্রশাসক। মঙ্গলবার(২৩ জানুয়ারী) বেলা সাড়ে ১২টায় এই অভিযান শুরু হয়। এক ঘন্টার অভিযানে মোট তিনটি অটো রাইসমিলে যায় অভিযানিক দল।

অভিযানে চালের বেঁধে দেওয়া দামে বিক্রি হচ্ছে কিনা, অতিরিক্ত মজুদ রয়েছে কিনা, ওজন ঠিক দিচ্ছে কিনা, বেঁধে দেওয়া দাম ঠিক আছে কিনা এসব খতিয়ে দেখা হয়।

এ সময় চালের বস্তায় ওজনে কম পাওয়ায় গোল্ডেন রাইস মিলকে ৫০ হাজার ও দেশ এগ্রো লিমিটেডকে ২৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। এছাড়াও অভিযানিক দল রশিদ এগ্রো লিমিটেডে গিয়ে সবকিছু তদারকি করেন।

অভিযান শেষে জেলা প্রশাসক এহেতেশাম রেজা বলেন, মন্ত্রণালয়ের নির্দেশে চালের বাজার নিয়ন্ত্রণে জেলা প্রশাসন কাজ করছে। এই অভিযান অব্যাহত থাকবে।

অস্বাভাবিকভাবে দাম বাড়ানো হলে বা অবৈধভাবে বাজার নিয়ন্ত্রন করা হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আপাতত মিনিকেট চাল খুচরা বাজারে ৬৪ টাকা কেজি ও আটাশ (মোটা চাল) ৫২ টাকা নির্ধারণ করা হয়েছে। এভাবে খতিয়ে দেখে পরবর্তীর্তে আবারও দাম নির্ধারণ করা হবে।

অভিযানে জেলা প্রশাসকের নেতৃত্বে পুলিশ সুপার, ফুড অফিস, ভোক্তা সংরক্ষন অধিদপ্তরের বাজার মনিটরিং দল, কৃষি বিপণন কর্মকর্তা, র্যা ব ও পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

news24bd.tv/ab