মির্জাপুরে ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

আব্দুল কাদের সিকদার

মির্জাপুরে ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার আজগানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের সিকদারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সোমবার (২২ জানুয়ারি) স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব পূরবী গোলদার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।  

মঙ্গলবার মির্জাপুরের ইউএনও শাকিলা বিনতে মতিন বিষয়টি নিশ্চিত করেন। ২০২২ সালের ১৫জুন অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে আব্দুল কাদের সিকদার চেয়ারম্যান নির্বাচিত হন।

প্রজ্ঞাপনে চেয়ারম্যান আব্দুল কাদের সিকদারের বিরুদ্ধে প্যানেল চেয়ারম্যান গঠন না করা, গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ টিআর, কাবিখা, এডিপি ১% এলজিএসপি এবং উন্নয়ন সহায়তা তহবিলের অর্থ ভুয়া প্রকল্প দেখিয়ে আত্মসাৎ, মাসিক সভাসহ অন্যান্য সভা আহবান না করা, হোল্ডিং ট্যাক্স মওকুফকরণ, সংরক্ষিত মহিলা সদস্য লুবনা আক্তারকে চেয়ারম্যানের ভাতিজা খায়রুল ইসলাম কর্তৃক ফেসবুকে ধর্ষণের হুমকি প্রদান করার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।  

উক্ত অভিযোগের বিষয়ে চেয়ারম্যান কর্তৃক দাখিলকৃত কারণ দর্শানোর জবাব সন্তোষজনক না হওয়ায় স্থানীয় সরকার পরিষদ আইন ২০০৯ এর ৩৪ (৪) (খ) (ঘ) ধারায় অপরাধ সংঘটিত করায় চেয়ারম্যান আব্দুল কাদের সিকদারকে স্বীয় পদ হতে সাময়িক বরখাস্ত করা হয়।

এ ব্যাপারে চেয়ারম্যান আব্দুল কাদের সিকদারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, সাময়িক বরখাস্তের চিঠির কথা জানতে পারলেও হাতে পাইনি। এ বিষয়ে হাইকোটে রিট করা হবে বলে তিনি জানিয়েছেন।

news24bd.tv/কেআই