সরকার প্রতিবন্ধীদের স্বনির্ভর করে গড়ে তুলছে: দীপু মনি

সমাজকল্যাণ মন্ত্রী দীপু মনি

সরকার প্রতিবন্ধীদের স্বনির্ভর করে গড়ে তুলছে: দীপু মনি

গাজিপুর প্রতিনিধি :

সমাজকল্যাণ মন্ত্রী দীপু মনি বলেছেন, প্রশিক্ষণ দিয়ে প্রতিবন্ধীদের স্বনির্ভর করে গড়ে তোলা হচ্ছে। প্রতিবন্ধীরা প্রশিক্ষণ নিয়ে নিজেরা নিজেদের কর্মসংস্থানের ব্যবস্থা করবে। এ ক্ষেত্রে সরকার সব ধরনের ব্যবস্থা নিয়েছে।  

মঙ্গলবার দুপুরে টঙ্গীতে অবস্থিত শারিরীক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাষ্ট মৈত্রী শিল্প পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

 

এসময় শারিরীক প্রতিবন্ধী কয়েক জনের হাতে চাকরির নিয়োগপত্র তুলে দেন। মন্ত্রী বলেন, আমি এই মন্ত্রণালয়ের দায়িত্ব নিয়েছি। তাই  আমি ঘুরে ঘুরে দেখছি। কোথায় কি আছে, কি লাগবে তা পর্যবেক্ষণ করছি।

টঙ্গীতে দেখলাম প্রতিবন্ধীরা ভালো প্রশিক্ষণ নিচ্ছে। তারা ভালো ও গুণগত মানসম্পন্ন পণ্য উৎপাদন করছে। এই সব পণ্য সকল সরকারী দপ্তরে সরবরাহ করা যেতে পারে। এছাড়া এখানে প্রশিক্ষকের অভাব রয়েছে।  

মন্ত্রী বঙ্গবন্ধু কর্ণারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এসময় উপস্থিত ছিলেন, শারিরীক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাষ্ট  মৈত্রী শিল্প  টঙ্গীর নির্বাহী পরিচালক মো: সেলিম খান (যুগ্ম সচিব), সমাজকল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মেহেদী হাসান, গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম সহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষ।

news24bd.tv/aa