যশোরে তিন ক্লিনিক সিলগালা

বেসরকারি ক্লিনিক, ডায়গনেস্টিক সেন্টার ও হাসপাতালে অভিযান চালানো হচ্ছে।

যশোরে তিন ক্লিনিক সিলগালা

যশোর প্রতিনিধি

যশোরের অভয়নগরে বেসরকারি ক্লিনিক, ডায়গনেস্টিক সেন্টার ও হাসপাতালগুলোতে যৌথ অভিযান চালিয়েছে র‌্যাব-৬ যশোর ও স্বাস্থ্য বিভাগ।

মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নওয়াপড়া শহরের হাসপাতাল রোড এলাকার তিনটি হাসপাতালে প্রতারণা ও অপচিকিৎসার অভিযোগে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আড়াই লাখ টাকা জরিমানা ও সিলগালা করা হয়।  

অভিযান শেষে ভ্রাম্যমাণ আদালতের বিচারক, অভয়নগর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খন্দকার কামরুজ্জামান জানান, চিকিৎসার নামে প্রতারণা, অপচিকিৎসাসহ নানা অভিযোগের ভিত্তিতে নওয়াপাড়া শহরের হাসপাতাল রোড এলাকার তিনটি হাসপাতালকে জরিমানা ও সিলগালা করা হয়েছে।

এর মধ্যে বিশ্বাস প্রাইভেট ক্লিনিকের প্রয়োজনীয় কাগজপত্রের মেয়াদ না থাকায়, এবং মেডিকেল কোন চিকিৎসকের এসিস্ট্যান্টকে ডাক্তার হিসেবে পরিচয় করিয়ে দেওয়ার অপরাধে এক লাখ টাকা জরিমানা ও সিলগালা করা হয়েছে।

এছাড়া অপর দুটি ক্লিনিককে পর্যাপ্ত ডাক্তার অপারেশন থিয়েটারের অবস্থা অনুপযোগী এবং অনুমোদনের চেয়ে বেশি সিট থাকায় জরিমানা করা হয়েছে।

র‌্যাব-৬ যশোরের সহকারী পরিচালক তানভির ফয়সাল জানান, মাঠ পর্যায়ে বিভিন্ন অভিযোগের ভিত্তিতে নওয়াপাড়া শহরের বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে বিজ্ঞ ম্যাজিস্ট্রেট, স্বাস্থ্য বিভাগের সহায়তায় অভিযান পরিচালনা করেছি সেই সাথে অভিযোগের সত্যতাও পেয়েছি।

অভিযানে উপস্থিত ছিলেন, অভয়নগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ওয়াহিদুজ্জামান, অভয়নগর স্বাস্থ্য কমপ্লেক্স মেডিকেল অফিসার ডা. মাহফুজুর রহমান সবুজসহ প্রমুখ।

news24bd.tv/তৌহিদ