এক বছরে মসজিদে নববীতে নামাজ আদায় করেছে ২৮ কোটি মুসল্লি

মসজিদে নববী

এক বছরে মসজিদে নববীতে নামাজ আদায় করেছে ২৮ কোটি মুসল্লি

অনলাইন ডেস্ক

সৌদি আরবের শহর মদিনায় ইসলামের দ্বিতীয় পবিত্রতম স্থান মসজিদে নববীতে ২০২৩ সালে ২৮০ মিলিয়ন তথা ২৮ কোটির বেশি মুসলমান নামাজ আদায় করেছেন। সৌদি বার্তা সংস্থা এসপিএ জানিয়েছে, মুসল্লিরা একটি আধ্যাত্মিক পরিবেশের মধ্যে নামাজ আদায় করেছেন। এ সময় মসজিদে নববীর তত্ত্বাবধানের দায়িত্বে থাকা সাধারণ কর্তৃপক্ষ বিভিন্ন সংস্থার সঙ্গে সমন্বয়ের মাধ্যমে মুসল্লিদের সেবা প্রদান করেছে। খবর: গালফ নিউজ।

মসজিদে নববীর জেনারেল অথরিটি জানিয়েছে, মুসল্লিদের স্বাচ্ছন্দ্যে নামাজ আদায়ে সহায়তা করার জন্য তারা সর্বোচ্চ মানের পরিষেবা দেয়ার চেষ্টা করেছে। সৌদি আরবের পবিত্র নগরী মদিনার মসজিতে নববীতে মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর রওজা অবস্থিত। রওজা শরিফ পরিদর্শন এবং সেখানে নামাজ আদায়ে ইচ্ছুক মুসলিমদের দেশটিতে পৌঁছানোর আগে সৌদি আরবের সরকারের কাছ থেকে অনুমতি নিতে হয়।

মক্কায় ইসলামের পবিত্রতম স্থান কাবা শরীফে ওমরাহ পালন করার পরে, অনেকে মদিনায় নবীর মসজিদে নামাজ পড়তে এবং শহরের অন্যান্য ইসলামিক নিদর্শনগুলো পরিদর্শন করতে ছুটে আসেন।

এ বছর সৌদি আরব আশা করছে, ছয় মাসেরও বেশি আগে শুরু হওয়া চলতি মৌসুমে বিদেশ থেকে প্রায় ১০ মিলিয়ন মুসলমান ওমরাহ পালন করতে আসবেন। সৌদি হজ ও ওমরাহ মন্ত্রী তৌফিক আল রাবিয়া এই মাসে বলেছেন, গত বছর ওমরাহ করেছেন সংখ্যা রেকর্ড ১৩ দশমিক ৫ মিলিয়নে পৌঁছেছে।

news24bd.tv/aa