মুন্সীগঞ্জে আটো চালককে খুন, ৪ জনের মৃত্যুদণ্ড

মুন্সীগঞ্জে আটো চালককে খুন, ৪ জনের মৃত্যুদণ্ড

মুন্সীগঞ্জ প্রতিনিধি 

মুন্সীগঞ্জে এক আটো চালকের অটো ছিনতাই করে তাকে গলাকেটে হত্যার ঘটনায় ৪ জনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে মুন্সীগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক বেগম খালেদা ইয়াসমিন উর্মি দুপুর সাড়ে ১২টার দিকে এই আদেশ দেন।

রায়ে আসামি রুবেল (২৯), মোঃ রাজেন (২৫), হাসান সেখ (২২), আকরাম মোল্লাকে (২২) দন্ডবিধির ৩০২/৩৪ ধারায় মৃত্যুদণ্ড এবং ২০ হাজার টাকা করে অর্থদণ্ড, এছাড়া অটো ছিনতাইয়ের ঘটনায় দণ্ডবিধির ৩৯৪ ধারায় যাবজ্জীবন সশ্রম ও ২০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরো ৩ মাসের কারাদণ্ডের আদেশ দেন। এছাড়াও আসামি আমির বেপারী  (৪০) ও আবুল কালাম এই দুজন ছিনতাই হওয়া অটো বেচা কেনার সাথে জড়িত থাকায় তাদের দণ্ডবিধির ৪১৩ ধারায় ২ বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড আসামি কাজল  শেখকে ৪১১ ধারায় ৩ মাসের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে।

এই মামলার আসামি ইমরান হোসেন ও সবুজ শেখকে খালাস প্রদান করা হয়।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মো রুবেল (২৯), ২ মোঃ রাজেন (২৫), শ্রীনগর উপজেলার মধ্য বাঘড়া গ্রামের নাছির উদ্দিনের ছেলে।  হাসান শেখ (২২), মিলন শেখ ও আকরাম মোল্লা (২২) একই গ্রামের সুরত আলী মোল্লার ছেলে।

এ ব্যাপারে মামলার বাদী মোঃ রফিকুল ইসলাম বলেন, এ রায়ে আমি ও আমার পরিবার খুশি হয়েছি।

আমার ছেলের মতো আর কারো ছেলেকে যাতে এভাবে আর জীবন দিতে না হয়।  

বিষয়টি নিশ্চিত করে ওই আদালতের রাষ্ট্র পক্ষের এপিপি সিরাজুল ইসলাম পল্টু বলেন, একটি অটো ছিনতাই করতে গিয়ে  হত্যাকাণ্ডের ঘটনাটি এই আসামিরা ঘটিয়েছে। এ মামলায় মোট  ১৩ জন স্বাক্ষী ও আসামিরা আদালতে তাদের দোষ স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।  

news24bd.tv/TR