শীতের পোশাকে ফ্যাশন 

শীতের পোশাক--ফাইল ছবি।

শীতের পোশাকে ফ্যাশন 

অনলাইন ডেস্ক

ভোরের দিকের ঠান্ডা হাওয়ায় শিরশিরে ভাব, গোসল করতে গিয়ে এক মুহূর্ত থমকে যাওয়া আর সকালে ঘুম থেকে ওঠার আগে গায়ে একটা চাদর টেনে নিয়ে শুয়ে থাকার সময়টা একটু লম্বা করে নেওয় এসবই শীতের আমেজ। এবার শীতও পড়েছে। পোশাকে কীভাবে স্মার্ট থাকবেন এ নিয়ে ৫ টি পোশাক নিয়ে আয়োজন : 
এমন একটা চালু ধারণা আছে, শীতকালে যা ইচ্ছে জামাকাপড় পরে রাস্তায় বেরিয়ে যাওয়া যায় কারণ উপরে তো সোয়েটার পড়তেই হবে। কিন্তু শীতকালের ফ্যাশন নিয়ে চর্চা এখন বেশ ‘ইন’।

তাই আপনাকেও থাকতে হবে আপ টু দ্য ফ্যাশন। আর এখন শীতের ফ্যাশন মানেই ওভারসাইজড সোয়েটশার্ট।  
১) ক্রিউনেকসোয়েটশার্ট
হালকা শীতে পরার জন্য এই ধরনের সোয়েটশার্ট একদম পারফেক্ট। বেশিরভাগ ক্ষেত্রে এই সোয়েটশার্ট হালকা এবং এক রঙের হয়।
দেখতে খুবই সুন্দর এবং অভিজাত। এই সোয়েটশার্টের কোনও কলার থাকে না ফলে একটা ক্লিন লুক পাওয়া যায়। ডেনিম জিন্স বা ব্রাউন কালারের কোনও প্যান্টের সঙ্গে পরলে কিন্তু দারুণ লাগবে।
২) ওভারসাইজড হুডি
সবার পছন্দের তালিকায় রয়েছে এই ওভারসাইজড হুডি। হালকা ফিটিং থেকে শুরু করে টাইট ফিটিং সব ধরনের হুডি বাজারে পাওয়া যায়। তবে একটু লুজফিটিং হুডি, সঙ্গে টাইট স্পোর্টস প্যান্ট আর চোখে সানগ্লাস। সকালের অফিস যাওয়া হলে একটু ক্লাসি হুডি বেছে নিতে পারেন আর শীতের সন্ধ্যেবেলায় মোমো ডেট হলে একটু অন্যরকম হুডি বেছে নিতে পারেন। এখন তো গ্রাফিতি করা সোয়েটশার্ট, কালারফুল সোয়েটশার্ট খুব ভাল চলছে।
৩) পুলওভার
পুলওভার সোয়েটশার্ট এখন মেয়েদের পছন্দের তালিকায়। হোয়াইট জিন্স সাথে একটা সুন্দর পুলওভার সঙ্গে স্পোর্টস শু। পুলওভার কিন্তু অনেকটা হুডির মতই কিন্তু তাতে কোনও চেন বা বোতাম থাকে না। গোল গলার পুলওভার, টার্টেল নেক পুলওভার এখন ট্রেন্ডিং।
৪) জিপার্ড সোয়েটশার্ট
সবথেকে সাধারণ ধরনের সোয়েটশার্টগুলোর মধ্যে এটি একটি। যদিও ঠিক মত পরতে পারলে জিপার্ড সোয়েটশার্ট বেশ সুন্দর একটা ফ্যাশানেবেল লুক দেবে। যেমন ধরুন, কালো জিপার্ড সোয়েটশার্টের সঙ্গে ব্ল্যাক জিন্স অথবা ডেনিম জিন্স আর পায়ে শু। ব্যাস সাধারণ অথচ খুবই ট্রেন্ডি লুক পেতে পারেন আপনি। এমনকী খোলা পরার সুবিধের জন্য অনেকেই এই ধরনের সোয়েটশার্ট পছন্দ করে থাকেন।
৫) ফ্লিস সোয়েটশার্ট
ঠাণ্ডাটা একটু জাঁকিয়ে পড়লে এই সোয়েটশার্টের জুড়ি মেলা ভার। খুব নরম একদম তুলোর মতো হয় এই সোয়েটশার্টগুলো। পরেও আরাম আবার শরীর বেশ ভাল গরম রাখে এই ফ্লিস সোয়েটশার্ট। একটা পিংক ফ্লিস সোয়েটশার্টের সঙ্গে গ্রে প্যান্ট, অথবা একটা সুন্দর ডেনিম দিয়ে পেয়ার আপ করে পরলে মন্দ লাগবে না কিন্তু। সূত্র ,দ্য ওয়াল।
news24bd.tv/ডিডি