মাকে নিয়ে গণভবনে গেলেন জাহাঙ্গীর

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে ফুলেল শুভেচ্ছা জানান জাহাঙ্গীর আলম ও তার মা।

মাকে নিয়ে গণভবনে গেলেন জাহাঙ্গীর

অনলাইন ডেস্ক

পঞ্চমবার দেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন গাজীপুর সিটি করপোরেশনের সাবেক ও বর্তমান মেয়র।

বুধবার (২৪ জানুয়ারি) দুপুরে গণভবনে সাবেক মেয়র জাহাঙ্গীর আলম ও তার মা বর্তমান মেয়র জায়েদা খাতুন প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে ফুলেল শুভেচ্ছা জানান।  

জাহাঙ্গীর আলম বলেন, পৃথিবীতে খুব কম প্রধানমন্ত্রী আছেন যাদের সৌভাগ্য হয়েছে গণতন্ত্রের মাধ্যমে, নির্বাচনের মাধ্যমে পাঁচ পাঁচ বার প্রধানমন্ত্রী হওয়ার। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পঞ্চমবার প্রধানমন্ত্রী হওয়ায় গাজীপুরের জনগণের পক্ষ থেকে আমরা তাকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাই।

তিনি আরও বলেন, এসময় বঙ্গবন্ধু কন্যা গাজীপুরের উন্নয়নে সব ধরনের সহায়তার আশ্বাস দিয়েছেন।

৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় নির্বাচনে ২৯৯টি আসনের মধ্যে ২২৩টিতে জয় পায় আওয়ামী লীগ। এ ছাড়া স্বতন্ত্রদের মধ্যে বিজয়ী হন ৬২ জন, যাদের মধ্যে ৫৯ জনই আওয়ামী লীগই নেতা। আর জাতীয় পার্টি জয় পেয়েছে ১১টি আসনে।

দুটিতে জয় পেয়েছে আওয়ামী লীগের শরিক দল জাসদ ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি এবং একটিতে জয় পেয়েছে কল্যাণ পার্টি। একটি আসনের ভোটগ্রহণ স্থগিত রয়েছে।

৯ জানুয়ারি নির্বাচনের ফলাফলের গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন (ইসি)। পরদিন ১০ জানুয়ারি শপথ নেন নবনির্বাচিত এমপিরা। আর এমপিদের শপথ গ্রহণের একদিন পর ১১ জানুয়ারি শপথ নেন মন্ত্রিসভার সদস্যরা।

এই শপথের মধ্যে দিয়েই টানা চতুর্থ মেয়াদে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব নিলো আওয়ামী লীগ। আর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা পঞ্চম মেয়াদে বাংলাদেশের সরকারপ্রধানের দায়িত্ব নিয়ে ইতিহাস গড়েন।

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক