শিক্ষার্থীদের স্বপ্নপূরণের প্রধান সারথী শেখ হাসিনা: ধর্মমন্ত্রী

শিক্ষার্থীদের স্বপ্নপূরণের প্রধান সারথী শেখ হাসিনা: ধর্মমন্ত্রী

অনলাইন ডেস্ক

ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, আজকের শিক্ষার্থীরাই চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলা করে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবে। শিক্ষার্থীদের স্বপ্নপূরণের প্রধান সারথী হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ধারাবাহিক পথ পরিক্রমায় এখন আমরা চতুর্থ শিল্প বিপ্লবের যুগে প্রবেশ করেছি। এখন আমাদের স্বপ্ন শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে উচ্চ আয়ের উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা।

বুধবার (২৪ জানুয়ারি) বিকালে জামালপুরের ইসলামপুর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা অফিসার্স ক্লাব চত্বরে বিজ্ঞান মেলা ২০২৪ এর সমাপনী ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

ফরিদুল হক খান বলেন, প্রধানমন্ত্রী প্রযুক্তিনির্ভর শিক্ষার ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরি করে দিয়েছেন বলেই বাংলাদেশ বদলে গেছে। নতুন নতুন উদ্ভাবনের ফলে প্রতিনিয়ত যেমন বদলে যাচ্ছে বিশ্ব, সেই হাওয়া বাংলাদেশের পালেও লেগেছে। বিগত ১৪ বছরে তথ্যপ্রযুক্তি খাতে প্রায় ২০ লাখ তরুণ-তরুণীর কর্মসংস্থান হয়েছে।

স্মার্ট নাগরিক, স্মার্ট অর্থনীতি, স্মার্ট সরকার এবং স্মার্ট সমাজ- এই চারটি ভিত্তির ওপরে প্রতিষ্ঠিত হবে স্মার্ট বাংলাদেশ।

ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জামাল আবু নাছের চৌধুরী চার্লেস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আখন্দ, মহিলা ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গোলাম মোস্তফাসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

বিজ্ঞান বিষয়ে সচেতনতা বৃদ্ধি এবং শিশু-কিশোরদের মধ্যে প্রযুক্তির উদ্ভাবনী মনোভাব বিকাশের লক্ষ্যে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান এই মেলায় অংশগ্রহণ করে।

news24bd.tv/আইএএম