ডি‌মের দাম বাড়ানোর অপরা‌ধে দুই প্রতিষ্ঠানকে সা‌ড়ে ৩ কোটি টাকা জরিমানা

ফাইল ছবি

ডি‌মের দাম বাড়ানোর অপরা‌ধে দুই প্রতিষ্ঠানকে সা‌ড়ে ৩ কোটি টাকা জরিমানা

অনলাইন ডেস্ক

যোগসাজ‌সের মাধ্যমে বাজারে অস্বাভাবিকভাবে ডি‌মের দাম বাড়ানোর অপরা‌ধে ডায়মন্ড এগকে আড়াই কোটি টাকা এবং সিপি বাংলাদেশকে এক কোটি টাকা জরিমানা করেছে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন।  

গত সোমবার (২২ জানুয়া‌রি) বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের দুটি মামলার রায় দেওয়া হয়েছে।  

প্রতিযোগিতা কমিশনের সদস্য হাফিজুর রহমান গণমাধ্যমকে বলেন, যোগসাজ‌সের মাধ্য‌মে বাজারে অস্বাভাবিকভাবে ডি‌মের দাম বাড়ানোর অপরা‌ধ প্রমাণ হওয়ায় প্রতিযোগিতা আইন, ২০১২ এর ধারা ১৫ লঙ্ঘনের অপরাধে ডায়মন্ড এগকে আড়াই কোটি এবং সিপি বাংলাদেশকে এক কোটি টাকা জরিমানা করা হ‌য়ে‌ছে।  

২০২২ সালে দেশের ১০টি পোল্ট্রি ফার্ম ও পোল্ট্রি সংশ্লিষ্ট সংগঠনের বিরুদ্ধে ডিমের দাম বৃদ্ধিতে বাজারে কারসাজির অভিযোগে মামলা দায়ের করা হয়েছিল।

 

এর মধ্যে, মামলা নং ৩৯/২০২২, যা ডায়মন্ড এগ লিমিটেডটের বিরুদ্ধে এবং মামলা নং ৪৪/২০২২, সিপি বাংলাদেশ কোম্পানি লিমিটেডের মামলার এ চূড়ান্ত আদেশ এলো। প্রতিষ্ঠান দুটির বিরুদ্ধে দায়ের করা আলাদা দুটি মামলার নিষ্পত্তি করে এই জরিমানা করা হয়।

এর আগে, গত বছরের অক্টোবরে ব্রয়লার মুরগির দাম অস্বাভাবিকভাবে বৃদ্ধি সংক্রান্ত মামলায় কাজী ফার্মস ও সাগুনা ফুডস নামের দুটি প্রতিষ্ঠানকে প্রায় সাড়ে আট কোটি টাকা জরিমানা করেছিল প্রতিযোগিতা কমিশন।

news24bd.tv/কেআই