রাচিন রবীন্দ্রর হাতেই উদীয়মান ক্রিকেটারের পুরস্কার 

নিউজিল্যান্ড ক্রিকেটার রাচিন রবীন্দ্র - সংগৃহীত

রাচিন রবীন্দ্রর হাতেই উদীয়মান ক্রিকেটারের পুরস্কার 

অনলাইন ডেস্ক

গত বছর ওয়ানডে বিশ্বকাপের বড় আবিষ্কার নিউজিল্যান্ডের তরুণ ক্রিকেটার রাচিন রবীন্দ্র। মূলত বোলিং অলরাউন্ডার হিসেবে ক্রিকেটে অভিষেক হলেও দলের প্রয়োজনে বিশ্বকাপে বনে যান টপ-অর্ডার ব্যাটার। সে সুযোগটা এরপর কী দারুণভাবেই না কাজে লাগান রাচিন। বিশ্বকাপে তিনটি সেঞ্চুরি আর দুটি হাফ সেঞ্চুরিতে করেন ৫৭৮ রান।

এছাড়া বছরজুড়েই তার পারফরম্যান্স ছিল চমক জাগানিয়া। ফলে প্রত্যাশিতভাবেই আইসিসির বর্ষসেরা উদীয়মান ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন তিনি।

বুধবার বিভিন্ন ক্যাটাগরিতে ২০২৩ সালের বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত করেছে আইসিসি। যেখানে ছেলেদের বিভাগে দক্ষিণ আফ্রিকার জেরাল্ড কোয়েটজি, শ্রীলঙ্কান পেসার দিলশান মাদুশাঙ্কা ও ভারতের ব্যাটার যশস্বী জয়সওয়ালকে হারিয়ে সেরার পুরস্কার জিতেছেন রাচিন।

এদিকে, মেয়েদের ক্রিকেটে বর্ষসেরা উদীয়মান হওয়ার দৌড়ে ছিলেন বাংলাদেশের পেসার মারুফা আক্তার। তবে মারুফাসহ আরও দুই ক্রিকেটারকে টপকে উদীয়মান ক্রিকেটারের এই পুরস্কার জিতেছেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান ফোবে লিচফিল্ড। ২০ বছর বয়সী এই তারকা গত বছর টেস্টে ২১.৭৫ গড়ে করেছেন ৮৭ রান। ওয়ানডেতে ৪৯.১৪ গড়ে ৩৪৪ ও টি২০ ক্রিকেটে ৮৮ রান করেছেন ৮৮ গড়ে।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক