গোল্ডেন ভিসা প্রক্রিয়া আরও সহজ করল আমিরাত

গোল্ডেন ভিসা প্রক্রিয়া আরও সহজ করল আমিরাত

অনলাইন ডেস্ক

সম্পদ কেনা কিংবা বিশেষ অবদানের প্রেক্ষিতে গোল্ডেন ভিসা পাওয়ার প্রক্রিয়া আরও সহজ করেছে সংযুক্ত আরব আমিরাত। এখন থেকে রিয়েল স্টেট খাতের বিনিয়োগকারীদের ১ মিলিয়ন দিরহাম ডাউন পেমেন্ট দেয়ার বিষয়টি আর মানতে হবে না।

বুধবার এক প্রতিবেদনে খালিজ টাইমস জানায়, আগে নিয়ম ছিলো সম্পদ (ফ্ল্যাট বা প্লট) কেনার মাধ্যমে এই ভিসা পেতে চাইলে তাদের সম্পদের মূল্যের ১ মিলিয়ন দিরহাম ডাউন পেমেন্ট (অগ্রীম) দিতে হবে।

নতুন নিয়মে রিয়েল স্টেট খাতের বিনিয়োগকারীদের এখন আর তা মানতে হবে না।

এতে করে গোল্ডেন ভিসা পাওয়ার পথ আরও সহজ হবে বলে মনে করছে দেশটির কর্তৃপক্ষ।

খবরে বলা হয়, যদি সম্পদের মূল্য ২ মিলিয়ন দিরহামের বেশি হয় এবং মালিকরা কিস্তি অথবা মর্গেজের মাধ্যমে সেটি কিনে থাকেন তাহলে তারাও ১০ বছর মেয়াদী গোল্ডেন ভিসার আবেদন করতে পারবেন। তারা সম্পদের মূল্যের কতটুকু পরিশোধ করেছেন, ভিসা প্রদানের ক্ষেত্রে সেটি আর বিবেচনা করা হবে না।

এতে আরও বলা হয়, যারা কিস্তির মাধ্যমে সম্পদ ক্রয় করবেন তারা শুধু ডেভেলপারের সঙ্গে চুক্তির কাগজ, ব্যাংকের কিস্তির কাগজ, পাসপোর্টের কপি এবং ছবি দিয়েই ভিসার আবেদন করতে পারবেন।

যে ব্যক্তিরা আরব আমিরাতের গোল্ডেন ভিসা পাবেন তারা চাইলে তাদের স্বামী-স্ত্রী, সন্তান, বাবা-মাকে স্পন্সর করতে পারবেন। এর মাধ্যমে তার পরিবারের সদস্যরাও গোল্ডেন ভিসা পেতে পারেন।

news24bd.tv/FA