চীনে দোকানে আগুন লেগে ৩৯ জনের মৃত্যু

জিনয়ু শহরের ইউশুই জেলার তিয়ানগংনান এভিনিউয়ে একটি দোকানের বেজমেন্টে আগুন লাগে এবং তা দ্রুত ছড়িয়ে পড়ে। ছবি: দ্য ইন্ডিপেন্ডেন্ট

চীনে দোকানে আগুন লেগে ৩৯ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক

চীনের জিয়াংসি প্রদেশের জিনয়ু শহরে একটি দোকানে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৩৯ জনের মৃত্যু হয়েছে। আরও অন্তত নয়জন গুরুতর আহত হয়েছেন। খবর বিবিসির।

প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার (২৪ জানুয়ারি) বিকেলে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। চীনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের তথ্য মতে, জিনয়ু শহরের ইউশুই জেলার তিয়ানগংনান এভিনিউয়ে একটি দোকানের বেজমেন্টে আগুন লাগে এবং তা দ্রুত ছড়িয়ে পড়ে।

সংবাদমাধ্যমে প্রচারিত ভিডিও ফুটেজে দেখা যায়, ভবনটি থেকে ধোঁয়া উড়ছে। মানুষকে প্রাণ বাঁচাতে জানালা দিয়ে ঝাপ দিতেও দেখা যায়।

অগ্নিকাণ্ডের ঘটনায় প্রতিক্রিয়া জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট শি জিনপিং। তিনি বলেছেন, দুর্ঘটনা রোধে এবং জনগণের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সব ধরনের পদক্ষেপ নেয়া হবে। ঘটনা তদন্তের নির্দেশও দিয়েছেন তিনি।

এর আগে গত শুক্রবার চীনের মধ্যাঞ্চলের হেনান প্রদেশের ইয়ানশানপু গ্রামে একটি বিদ্যালয়ের হোস্টেলে আগুন লাগে। তাতে ১৩ জন শিক্ষার্থীর মৃত্যু হয়।

গত নভেম্বরে উত্তর চীনের শানসি প্রদেশে একটি কয়লা কোম্পানির অফিসে অগ্নিকাণ্ডে ২৬ জন মারা যায়। এছাড়া বেশ কয়েক জনকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর গত মাসে উত্তর-পশ্চিম চীনের একটি বারবিকিউ রেস্তোরাঁয় বিস্ফোরণের ঘটনা ঘটে। সেই ঘটনায় ৩১ জনের মৃত্যু হয়।

news24bd.tv/DHL

এই রকম আরও টপিক