টুর্নামেন্ট থেকে খালি হাতে বিদায় বার্সার, হতাশ নন জাভি

কোপা দেল রে'র কোয়ার্টার ফাইনালে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে হেরে বার্সার বিদায়

টুর্নামেন্ট থেকে খালি হাতে বিদায় বার্সার, হতাশ নন জাভি

অনলাইন ডেস্ক

কোপা দেল রে'র কোয়ার্টার ফাইনালে অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে ৪-২ গোলে হেরেছে বার্সেলোনা। বিলবাওয়ের মাঠে ম্যাচের অতিরিক্ত সময়ে দুই ভাই ইনাকি উইলিয়ামস ও নিকো উইলিয়ামসের গোলে বার্সার স্বপ্নভঙ্গ করে বিলবাও।

যদিও বার্সা কোচ জাভি জানিয়েছেন, তার দলের থাকা না থাকাটা বড় ব্যাপার নয়। এসময়য় বার্সার ভবিষ্যতকে উজ্জ্বল বলেও জানান স্প্যানিশ এই কিংবদন্তী ফুটবলার।

এর আগে ম্যাচের এক পর্যায়ে  বার্সা ২-১ ব্যবধানে এগিয়ে ছিল। ম্যাচের ৩৮ সেকেন্ডে গোল হজমের পর ঘুরে দাঁড়ায় দলটি। ২৬ মিনিটে গোল করেন বার্সা তারকা রবার্ট লেভানডফস্কি। এর ৬ মিনিট পর দলকে এগিয়ে দেন লামিন ইয়ামাল।

সফরকারীরা লিড নেওয়ার পর ৪৯ মিনিটে গোল করে সমতা ফেরান বিলবাওয়ের মিডফিল্ডার ওইহান সানসেত। নির্ধারিত সময়ে ২-২ গোলে সমতা ছিল। অতিরিক্ত সময়ে ইনাকি উইলিয়ামস বিলবাওকে এগিয়ে নেওয়ার পর শেষ দিকে ব্যবধান বাড়ান তার ভাই নিকো উইলিয়ামস।

এগিয়ে থেকেও ম্যাচ হেরে বিদায়ের পর ফুটবলারদের দোষ দিতে চাইছেন না জাভি। বরং তিনি জানিয়েছেন, 'আমি হতাশ ২-২ গোলে সমতায় থাকার পরও সুযোগটা নিতে পারিনি। তবে খেলোয়াড়দের দোষ দেওয়ার কিছু নেই। '

পরপর দুটি টুর্নামেন্ট থেকে বাদ পড়ার পর ট্রফি জিততে বার্সার এখন চেয়ে থাকতে হবে লা লিগা ও চ্যাম্পিয়নস লিগে। ২০ ম্যাচ ৪৪ পয়েন্ট নিয়ে লিগে বার্সার অবস্থান তৃতীয়। শীর্ষ দল জিরোনার চেয়ে ৮ পয়েন্ট পিছিয়ে বার্সা। চ্যাম্পিয়নস লিগে উঠেছে শেষ ষোলোয়।

এমন পরিস্থিতিতে জাভি জানিয়েছেন, ট্রফি জেতার বিকল্প নেই, ‘মৌসুম শেষে যদি লড়াই করতে না পারি, তাহলে আমাকে চলে যেতে হবে। এটা শুধু আমার ক্ষেত্রে না, সব কোচের ক্ষেত্রেই খাটে। এটা বড় ক্লাব, এটা বার্সেলোনা। আমি জানি কোথায় আছি, চাহিদা কী আছে। আমাদের ট্রফি জিততে হবে, অন্তত সেটার জন্য লড়াই করতে হবে। ’ 

news24bd.tv/SC