মন্ত্রীদের রাম মন্দির দর্শন না করার পরামর্শ মোদির

অযোধ্যার রাম মন্দির- ছবি সংগৃহীত।

মন্ত্রীদের রাম মন্দির দর্শন না করার পরামর্শ মোদির

অনলাইন ডেস্ক

মন্ত্রীদের অযোধ্যার রাম মন্দির আপাতত দর্শন না করার পরামর্শ দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু কেন এই পরামর্শ? জানা গেছে, মন্ত্রীদের আগে সাধারণ জনগণের উদ্দেশে মন্দির দর্শন উন্মুক্ত করতে চায় মোদি সরকার।

কারণ হিসেবে মোদি উল্লেখ করেন, মন্ত্রীরা গেলে প্রোটোকল ও নিরাপত্তার কড়াকড়ির জেরে সমস্যা হতে পারে ভক্তদের। তাই আজ মন্ত্রিসভার বৈঠকে মন্ত্রীদের মার্চ মাসে রামলালা দর্শনের পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়, বুধবার রাম মন্দির আমজমতার জন্য খুলে দেয়া হলে ব্যাপক বিশৃঙ্খলার সৃষ্টি হয়। ভিড় সামলাতে ব্যর্থ হয় পুলিশ। ধাক্কাধাক্কিতে অসুস্থ হয়ে পড়েন অনেকে।

উত্তরপ্রদেশ প্রশাসনের দাবি, গত কাল অযোধ্যায় প্রায় পাঁচ লক্ষ মানুষের ভিড় হয়েছিল।

আজ সংখ্যাটা তিন লক্ষ ছুঁয়েছে। তবে এ দিন পুণ্যার্থীরা মন্দিরে ঢোকার অনেক আগে থেকেই একাধিক লাইন করে দেওয়া হয়েছিল, যাতে ভিড়ের সম্পূর্ণ চাপ প্রবেশদ্বারের উপরে এসে না পড়ে। তাই ভিড় হলেও সেই অর্থে বিশৃঙ্খলা ছিল না আজ।

সোমবার (২২ জানুয়ারি) ভারতীয় স্থানীয় সময় দুপুর ১২টা ২০ মিনিটে (বাংলাদেশ স্থানীয় সময় ১২টা ৫০ মিনিট) অযোধ্যায় মহা সমারোহে রাম মন্দির উদ্বোধন করেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এসময় খালি পায়ে হেঁটে রাম মন্দিরের গর্ভগৃহে প্রবেশ করেন মোদি।

news24bd.tv/FA