মজুতদারদের ধরে জেলে দিতে হবে : খাদ্য মন্ত্রী

মজুতদারদের ধরে জেলে দিতে হবে : খাদ্য মন্ত্রী

রাজশাহী প্রতিনিধি

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, মজুতদারকে চাল মজুদের জন্য জরিমানা করলে জমা সমুদয় মজুদ বা মজুদের সমপরিমাণ জরিমানা করতে হবে। যাতে করে সে যেন কখনো ব্যবসা করতে না পারে। অথবা মামলা করে জেলে দিতে হবে। এটাই সরকারের নির্দেশ।

নামমাত্র জরিমানা করে ছেড়ে দেয়া যাবে না।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকাল ১০টায় রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।  

এসময় খাদ্যমন্ত্রী বলেন, নির্বাচনের সময় সবাই নির্বাচন নিয়ে ব্যস্ত থাকার সুযোগে অসৎ ব্যবসায়ীরা চালের দাম বাড়িয়েছে। চালের মূল্যবৃদ্ধির পেছনে ছোট বড় ব্যবসায়ী, মিল মালিক, কর্পোরেট ব্যবসায়ী কাউকে ছাড় দেয়া হবে না।

মিল গেট থেকেই দাম নির্ধারণ করে দেয়া হবে।

নওগাঁতেই চাল সিন্ডিকেটের বিরুদ্ধে প্রথম অভিযান হয়েছে উল্লেখ করে খাদ্যমন্ত্রী বলেন, আমার নির্বাচনী এলাকা দিয়ে চাল মজুদদার ও সিন্ডিকেটের বিরুদ্ধে অভিযান শুরু হয়েছে। কাউকেই ছাড় দেয়া হবে না।

ব্যবসায়ীরা বলছেন, সংকটের কারণে চালের দাম বৃদ্ধি পেয়েছে। তবে খাদ্যমন্ত্রীর সাথে মতবিনিময় ফলপ্রসূ হয়েছে। চালের দাম মিলগেট থেকে নির্ধারণ করে দিকে বাজার দাম কমবে।

রাজশাহী বিভাগীয় প্রশাসনের আয়োজনে চালের বাজার নিয়ন্ত্রণে করণীয় শীর্ষক অংশীজনদের সাথে মতবিনিময় সভায়  সভাপতিত্ব করেন রাজশাহী বিভাগের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ হুমায়ূন কবীর।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সদর আসনের এমপি শফিকুর রহমান বাদশা, খাদ্য মন্ত্রণালয়ের সচিব মো. ইসমাইল হোসেন, খাদ্য অধিদফতরের মহাপরিচালক মো. শাখাওয়াত হোসেন কবীর।

এসময় আরও উপস্থিত ছিলেন রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আনিসুর রহমান, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার, জেলা প্রশাসক শামীম আহমেদ।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক